About Us
শুক্রবার, ০৭ মে ২০২১
  • সোশ্যাল প্ল্যাটফর্ম:
Pritom Chandra Paul - (Feni)
প্রকাশ ০৩/০৫/২০২১ ০৩:৪৯পি এম

গরমে পাখিদের কষ্ট লাঘবে রাজীব পালের উদ্যোগ

গরমে পাখিদের কষ্ট লাঘবে রাজীব পালের উদ্যোগ Ad Banner

চলছে গ্রীষ্মের তীব্রদাবদাহ। চারিদিকে সূর্ষের তীর্যক রোদে মানুষের জীবন যেখানে ওষ্ঠাগত , সেখানে পাখিদের তো যায়যায় অবস্থা। মানুষের গরমে তেষ্ঠা লাগলে তো জল,জুস,ট্যাঙ্ক বানিয়ে খেয়ে ফেলতে পারে। কিন্তু পাখিরা? তাদের কি অবস্থা?  রাজিব পাল, আর্থ কেয়ার ক্লাবের একজন সমন্বয়ক  আইনিউজকে বলেন, "বৈশাখী এর কড়া রোদে মানুষের অবস্থা যেখানে খারাপ হয়ে যাচ্ছে সেখানে আমরা এই ছোট্ট প্রানী গুলোর কথা একটুও চিন্তা করিনা।

পাখিদের ও পানির তেষ্টা পায়,তেষ্টা মিটানোর জন্য তাদের  হন্য হয়ে জলের উৎস খুজতে হয়। ঢাকা সহ বিভিন্ন বড় জেলা গুলোতে জলের উৎস  খোজা যেনো তাদের জন্য এক প্রকার সংগ্রাম ,তাই এই  এই ছোট্ট পাখিগুলো যাতে আমার বারান্দার সামনে উড়ে যাওয়ার সময়  একটু বিশ্রাম নিয়ে তার পিপাসা ভরা গলাটা ভিজিয়ে নিতে পারে ,এই জন্য নিয়ম করে প্রতিদিন আমি পানিভর্তি বাটি বারান্দায় রেখে আসি।

এর পাশাপাশি বারান্দা সহ যেখানে পারি গাছ লাগানোর চেষ্টা করি ,যাতে করে  আমরা সহ সকল প্রানীরা একটু প্রানভরে অক্সিজেন নিতে পারি।আশা করি বাইরে লাগানো গাছ গুলো কখনো বড় হলে পাখিসহ সকল মানুষের এইরকম তীব্র রোদের মধ্য ও একটু ছায়া এবং প্রকৃতির দুর্যোগ মূহুর্তে আমাদের সাহায্য করবে"



শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ