About Us
prodip kumar goshwami - (Rangpur)
প্রকাশ ০২/০৫/২০২১ ০৯:৪১পি এম

"ভর্তুকি মুল্যে কৃষি যন্ত্র বিতরণ যুগান্তকারী পদক্ষেপ"

"ভর্তুকি মুল্যে কৃষি যন্ত্র বিতরণ যুগান্তকারী পদক্ষেপ" Ad Banner

রংপুরের জেলা প্রশাসক আসিব আহসান বলেছেন, ভর্তুকি মুল্যে কৃষি যন্ত্রপাতি সরবরাহ প্রধানমন্ত্রী শেখ হাসিনার একটি যুগান্তকারী পদক্ষেপ। আধুনিক প্রযুক্তি ও যান্ত্রিক ব্যবহার বাড়াতে পারলেই লাভজনক হয়ে উঠবে কৃষিখাত।

গত শনিবার, পহেলা এপ্রিল উপজেলার রানীপুকুর ইউনিয়ন পরিষদ চত্বরে কৃষকের মাঝে কম্বাইন হারভেষ্টার বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন তিনি।

জেলা প্রশাসক আসিব আহসান আরও বলেন, মিঠাপুকুর কৃষি সমৃদ্ধ উপজেলা। এই এলাকার কৃষককে আরও প্রযুক্তির ব্যবহার সম্পর্কে দক্ষ করে তুলতে হবে।

কৃষি সম্প্রসারণ অধিদপ্তর রংপুর অঞ্চলের অতিরিক্ত পরিচালক খন্দকার আব্দুল ওয়াহেদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরও বক্তব্য দেন উপ পরিচালক ওবায়দুর রহমান মন্ডল, বি এম ডি এ এর তত্ত্বাবধায়ক প্রকৌশলী হাবিবুর রহমান, বিএডিসির যুগ্ম পরিচালক মোফাজ্জল হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মামুন ভুঁইয়া, উপজেলা কৃষি কর্মকর্তা আনোয়ার হোসেন, ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম রাঙ্গা ও কৃষাণী তহুরা বেগম।

আলোচনা শেষে জেলা প্রশাসক আসিব আহসান উপজেলার ভক্তিপুর গ্রামের কৃষক আল আমিন জুয়েলের হাতে ৫০% ভর্তুকি মুল্যে কম্বাইন হারভেষ্টার এর চাবি হস্তান্তর করেন।

উপজেলা কৃষি অফিসার জানান ৭০ লাখ টাকা মুল্যের কম্বাইন হারভেষ্টার দেওয়া হচ্ছে ৩৫ লাখ টাকায়। উপজেলায় তিনজন কৃষক কে এই মেশিন দেওয়া হয়েছে। আরও দেওয়া হবে।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ