About Us
শুক্রবার, ০৭ মে ২০২১
  • সোশ্যাল প্ল্যাটফর্ম:
Md. Abdul Kadar (Rakib) - (Dhaka)
প্রকাশ ০২/০৫/২০২১ ০৮:২৭পি এম

লকডাউনে আজকের চিত্র

লকডাউনে আজকের চিত্র Ad Banner

করোনা সংক্রমণরোধ করার লক্ষ্যে সরকার পবিত্র রমজান মাসের শুরু থেকেই লকডাউনের সিদ্ধান্তে যায়। সাতদিন করে তৃতীয় দফায় মেয়াদ বাড়িয়ে ৫ই মে পর্যন্ত লকডাউন'র ঘোষণা সংশ্লিষ্ট দপ্তরে থেকে জানানো হয়। আজ দোসরা মে, ১৯ রমজান লকডাউনে রাজধানীর চিত্র কেমন!

রমজান মাসে লকডাউন ঘোষণা করায় বিপাকে পড়ে ব্যবসায়ীগন। লকডাউন ঘোষণার পর থেকে তারা সরকারের প্রতি অনুরোধ জানিয়েছেন যেন স্বাস্থ্যবিধি মেনে শপিংমল খোলা রাখার সিদ্ধান্ত দেয় সরকার। অবশেষে তাদের অনুরোধ রক্ষা করে মন্ত্রী পরিষদ। গত ২৫ই এপ্রিল থেকে দোকানপাট এবং শপিংমল খুলে দেওয়ার সিদ্ধান্ত দিয়ে, প্রজ্ঞাপন দেয় মন্ত্রী পরিষদ।

এরপর থেকে নিয়মিত পাল্লা দিয়ে রাজধানীতে ব্যক্তিগত গাড়ি বেড়েই চলেছে। প্রাথমিক অবস্থায় মার্কেটগুলোতে ক্রেতার সংখ্যা কম থাকলেও যতদিন অতিবাহিত হচ্ছে, ততই ক্রেতাদের সংখ্যা বাড়ছে। আজ রাজধানীর গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে গাড়ির সংখ্যা ছিলো চোখে পড়ার মতো। গণপরিবহন বন্ধ থাকলেও ব্যক্তিগত গাড়ির জন্য ট্রাফিক জ্যাম লেগেই আছে প্রায় প্রতিটি পয়েন্টে। এই সময় সাধারণ মানুষের মধ্যে দূরত্ব বজায় রাখা কিংবা স্বাস্থ্য সচেতনতা কোনো কিছুই লক্ষ্য করা যাচ্ছে না। অনেকে আবার মাস্ক ব্যতীত রাস্তায় ঘুরে বেড়াচ্ছে।

আমাদের পার্শ্ববর্তী রাষ্ট্র ভারত যখন করোনার কাছে পরাজিত হয়ে প্রতিদিন হাজার হাজার মানুষ'র মৃত্যু হচ্ছে, ঠিক তখনও আমাদের দেশের মানুষ'র এমন ভয়ানক আচারণ সংশ্লিষ্ট সকলকে ভাবাচ্ছে বলে জানানো হয়। তবে স্বস্তির কথা হচ্ছে, গত কয়েকদিন ধরে কোভিড়-১৯ শনাক্তের হার যেমন কমেছে, তেমনি চাপ কমেছে করোনা হাসপাতাল গুলোতে।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ