About Us
Md Jahidul Islam Sumon
প্রকাশ ০২/০৫/২০২১ ০৩:২১পি এম

করোনার প্রতিষেধক নেবেন এ বার মেসি

করোনার প্রতিষেধক নেবেন এ বার মেসি Ad Banner

কোপা আমেরিকায় খেলার জন্য আগামী সপ্তাহেই করোনার প্রতিষেধক নিচ্ছেন লিয়োনেল মেসি, নেমার দা সিলভা স্যান্টোস (জুনিয়র)-রা।  চিনে তৈরি সিনোভ্যাক প্রতিষেধক নেবেন তাঁরা। করোনা অতিমারির কারণে এ বারের কোপা আমেরিকায় অংশ গ্রহণের প্রধান শর্তই হল প্রতিষেধক নেওয়া। ইতিমধ্যেই ৫০ হাজার ডোজ় প্রতিষেধক পেয়ে গিয়েছে দক্ষিণ আমেরিকা ফুটবল নিয়ামক সংস্থা (কনমেবল)। বৃহস্পতিবারই এই নির্দেশ জারি করেছে তারা।

কনমেবলের প্রেসিডেন্ট আলেহান্দ্রো দোমিঙ্গেস বলেছেন, “প্রতিষেধক নিয়ে ফুটবলার ও অন্যান্য কর্মকর্তারা বাড়তি নিরাপত্তা পাবেন। সকলেই জানেন, একটা দল কখনওই শুধু ফুটবলারদের নিয়ে গড়া হয় না। এই কারণেই সকলকে এই প্রতিষেধক নেওয়ার সুযোগ দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।”সমস্যা হচ্ছে আর্জেন্টিনা সরকার এখনও এই চিনা প্রতিষেধক ব্যবহারে অনুমোদন দেয়নি। তাই বেশ কয়েকটি দেশের জাতীয় দলের ফুটবলার ও কর্তাদের উরুগুরে যেতে হবে প্রতিষেধক নেওয়ার জন্য। ১৩ জুন শুরু হচ্ছে কোপা আমেরিকা।

আর্জেন্টিনা ও কলম্বিয়া এ বার যৌথ ভাবে এই প্রতিযোগিতার আয়োজক। ‘এ’ গ্রুপে আর্জেন্টিনার সঙ্গে রয়েছে বলিভিয়া, উরুগুয়ে, চিলি ও প্যারাগুয়ে। ঘরের মাঠে উদ্বোধনী ম্যাচে মেসিরা খেলবেন চিলির বিরুদ্ধে। ‘বি’ গ্রুপে ব্রাজিলের সঙ্গে রয়েছে কলম্বিয়া, ভেনেজ়ুয়েলা, ইকুয়েডর ও পেরু। ব্রাজিলের প্রথম ম্যাচ ভেনেজ়ুয়েলার বিরুদ্ধে ১৪ জুন। কোপা আমেরিকার ফাইনাল ১০ জুলাই।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ