About Us
Faysal - (Gazipur)
প্রকাশ ০২/০৫/২০২১ ০৭:০৩পি এম

করোনা কি? বাঁচার উপায় কি?

করোনা কি? বাঁচার উপায় কি? Ad Banner

আমরা সকলে জানি করোনা হলো একটি ভাইরাস জনিত রোগ। এটা থেকে বাচার এক মাএ উপায় হল মুখ ডেকে  রাখা, পরিষ্কার থাকা, নিয়মিত হাত ক্লিন করা, কিন্তু আমি আরেকটি বলবো নিয়মিত mask পরিষ্কার করা. এবং ৩ ঘন্টা পরপর mask পরির্বতন করা। ৩ ঘন্টা পরপর মাস্ক পরির্বতন করার কারণ হল, আপনি যখন মাস্ক টি অনেক সময় দরে পরে থাকবেন, তখন আপনার মুখের, নাকের, সামনে এক ধরণের ব্যাকটেরিয়া তৈরী হতে পারে।তাই সকলের সর্তক  থাকা দরকার।

আর যাদের করোনা হয়েছে তাদেরকে খুব ভালো ভাবে বলতে চাই,আপনার করোনা হয়েছে বলে আপনি মরে যাবেন এমনটা কিন্তু  না।তাই আমি বলবো আপনারা নিজেদের একদম সাধারণ  ভাবে, পরিবেশন করবেন যেন আপনাদের কোন করোনা হয় নাই।মনে মনে চিন্তা  করবেন আপনার সাধারণ  কোন ঠান্ডা জাতীয়  রোগ হয়েছে।যদি আপনারা করোনা হলেই   অক্সিজেন এর জন্য পাগল হয়ে যান তাহলে আপনি নিজেকে মরার জন্য একধাপ এগিয়ে দিলেন। যখন অক্সিজেন  এর দরকার হবে তখন সংগ্রহ  করবেন।অযথায় সংগ্রহ  করবেন না।এতে আরেক জনের ক্ষতি হতে পারে।

আমি আবার বলছি একদম নরমাল থাকেন, নিজেকে উত্তেজিত করবেন না। করলেই মরবেন।নিজের উপর অগাধ বিশ্বাস রাখেন।আপনারা যদি কোন কিছুর উপর বিশ্বাস রাখেন, তাহলে দেখবেন সফল হবেন।উদাহারণ ঃআপনি যদি কোন মেডিসিন  গ্রহণ করেন আর যদি মনে মেনে বলেন এই মেডিসিনে কোন কাজ হবে না। তাহলে , সত্যিকার অর্থে মেডিসিন আপনার বেশি  কাজে আসবে না।তাই আমি বলতে চাই যাদের করোনা হয়েছে ভয় পাবেন না।মানুষ ভয় পাওয়ার কারণে জীবনে অনেক কিছু হারায়।মানুষ ভয় কে জয় করতে পারলে,  জীবনে অনেক সফলতা পাবে।কিন্তু  ভয়কে জয় করা অনেক সময় একটু কঠিন হয়ে যায়।তাহলে কি করতে হবে ভয়কে জয় করার জন্য, নিজের মনকে অনেক শক্ত করতে হবে, একদম পাথরের মত। সকলেই  অবশ্যই সাবধান ভাবে চলবেন, কিন্তু  এমন সাবধান ভাবে, চলবেন না, যেন নিজের মা,বাবাকে রাস্তায়  ফেলে দিতে হয়।এমন সাবধান ভাবে চলবেন না যেন, কারো করোনা হলে যেন তার থেকে দূরে সরে যেতে হয়। #    যদি সরে যান তাহলে, আপনি ভয়কে জয় করতে পারেননি।করোনা হল এমন এক ভাইরাস যার ৮০% এন্টিডোস হল ভয়কে জয়  করা।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ