About Us
শনিবার, ১৫ মে ২০২১
  • সোশ্যাল প্ল্যাটফর্ম:
Timir Bonik - (Moulvibazar)
প্রকাশ ০২/০৫/২০২১ ০১:২১এ এম

১৮ ব্যক্তি ও ফার্মেসীকে মোবাইল কোর্টের জরিমানা

১৮ ব্যক্তি ও ফার্মেসীকে মোবাইল কোর্টের জরিমানা Ad Banner

করোনাভাইরাস পরিস্থিতিতে জনগণের স্বাস্থ্যবিধি নিশ্চিত করনে কঠোর নিষেধাজ্ঞা আরোপিত মোবাইল কোর্টের মাধ্যমে মৌলভীবাজার জেলা প্রশাসনের পক্ষ থেকে শহরে অভিযান পরিচালনা করা হয়। এসময় স্বাস্থ্যবিধি না মানা, মাস্ক না পরা  স্বাস্থ্যবিধি অমান্য করায় ১৮ জনকে জরিমানা করা হয়। 

গতকাল (১মে) রোজ শনিবার বেলা ১২টা থেকে ২টা পর্যন্ত শহরের কুসুমবাগ ও সেন্ট্রাল রোড এলাকার শপিংমল-দোকানপাটগুলোতে এ অভিযান পরিচালনা করা হয়।  জেলা ম্যাজিস্ট্রেট মীর নাহিদ আহসানের নির্দেশনায় ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তানিয়া সুলতানার সার্বিক তত্ত্বাবধানে এই মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসকের কার্যালয়ের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সানজিদা রহমান, মৌসুমী আক্তার, আসমা উল হুসনা এবং অর্ণব মালাকার।

সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন, ২০১৮ এবং দন্ডবিধি ১৮৬০ অনুযায়ী এই মোবাইল কোর্ট আদালত পরিচালনা করা হয়।  এ সময় মাস্ক পরিধান না করার অপরাধে ১৮ জনকে মোবাইল কোর্টের মাধ্যমে ৬ হাজার টাকা জরিমানা করা হয়।  এদিকে, অভিযান পরিচালনার ফলে জনগণের মধ্যে মাস্ক কিনার হিড়িক পরলে এ সুযোগে ফার্মেসীর এক অসাধু ব্যবসায়ী নির্ধারিত মূল্যের অধিক মূল্যে মাস্ক বিক্রি করছে বলে অভিযোগ আসে। পরবর্তীতে সেই ফার্মেসীতে সরেজমিনে গেলে ঔই অভিযোগের সত্যতা পাওয়া যায় এবং নির্ধারিত মূল্যের অধিক মূল্যে মাস্ক বিক্রি করায় দায়ে ব্যবসায়ীকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর মাধ্যমে ২ হাজার টাকা জরিমানা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট অর্ণব মালাকার। 

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, স্বাস্থ্যবিধি এবং অপরাধ দমনে মোবাইল কোর্টের অভিযান প্রতিনিয়তো অব্যাহত থাকবে।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ