About Us
শনিবার, ১৫ মে ২০২১
  • সোশ্যাল প্ল্যাটফর্ম:
Md. Ibrahim - (Bhola)
প্রকাশ ০২/০৫/২০২১ ০১:৫৩এ এম

ভোলায় কলেরা প্রতিরোধে ছাত্রলীগের স্বাস্থ্য সুরক্ষা বিতরণ

ভোলায়  কলেরা প্রতিরোধে ছাত্রলীগের স্বাস্থ্য সুরক্ষা বিতরণ Ad Banner

চলমান বৈশ্বিক করোনা মহামারীর মধ্যে হঠাৎ করেই বরিশাল বিভাগের বিভিন্ন অঞ্চলে নদী-খাল ও পুকুরে কলেরার জীবাণুর উপস্থিতি জানিয়ে সচেতন করে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর)। কিন্তু এরমধ্যেই স্থানীয়দের মধ্যে ডায়রিয়া/কলেরা ব্যাপক আকার ধারণ করে দক্ষিণের এই অঞ্চলে।  অল্প সময়ে ডায়রিয়া/কলেরা ব্যাপক আকার ধারণ করায়, বাংলাদেশ ছাত্রলীগ স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী, চিকিৎসা সামগ্রী ও চিকিৎসা সহযোগিতার লক্ষে কর্মসূচির উদ্যোগ গ্রহণ করে বরিশাল বিভাগের প্রতিটি জেলায় একটি করে মেডিকেল টিম চিকিৎসা সামগ্রী ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ করেছে।

এই কর্মসূচির আওতায় গত ২৯ এপ্রিল বৃহস্পতি বার ভোলার  ভেলুমিয়া ইউনিয়ন কমিউনিটি ক্লিনিকে ও ৩০ এপ্রিল শুক্রবার ভোলা সদর হাসপাতালে আইভি স্যালাইন, ওরস্যালাইন, মাস্ক ও চিকিৎসা সামগ্রী বিতরণ করা হয়েছে।


কেন্দ্রীয় ছাত্রলীগের ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা সম্পাদক ইমরান জমাদ্দার এবং স্বাস্থ্য ও চিকিৎসা সেবা বিষয়ক উপ-সম্পাদক ডা. শাহজালাল তত্বাবধানে বরিশাল শেরে বাংলা মেডিকেলের ইনটার্ন ডাক্তার ও এমভিবিএস ছাত্রদের ১১ সদস্য কাজ করেন। কেন্দ্রিয় ছাত্রলীগের প্রতিনিধি দলটি ভেলায় আইভি স্যালাইন- ১০০০ এমএল ব্যাগ ২৪০ পিছ, ৫০০ এমএল ব্যাগ ১৬০ পিছ, ওরস্যালাইনঃ ১,২০০ প্যাকেট ও মাস্কঃ ১,০০০ পিছ বিতরন করেন।     

এছাড়াও তারা স্থানীয়দের মাঝে করোনা প্রতিরোধে সচেতনতামূলক প্রচারপত্র এবং ডায়রিয়া/কলেরা চিকিৎসায় প্রাথমিক চিকিৎসা  ও  সচেতনতামূলক আলোচনা করেন। স্থানীয়ভাবে তাদের ধন্যবাদ জানিয়ে সার্বিক সহযোগিতা করেন সাবেক শিল্প ও বাণিজ্য মন্ত্রী ও বাংলাদেশ আওয়ামীলীগের প্রবীণ নেতা তোফায়েল আহমেদ এমপির পুত্র ভোলা জেলা আওয়মীলীগের সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব ।     

এছাড়াও তাদের সহযোগিতা করেন ভোলা জেলা ছাত্রলীগের সভাপতি রাইহান আহমেদ, সাধারণ সম্পাদক হাসিব মাহমুদ, সহ-সভাপতি জাকারিয়া অমি,  যুগ্ম-সাধারণ সম্পাদক মোঃ নেওয়াজ শরিফ কুতুব, যুগ্ম-সাধারণ সম্পাদক সালমান গোলদার, সাংগঠনিক সম্পাদক রমজান শিকদার, সাংগঠনিক সম্পাদক মোঃ আনোয়র হোসেন সুমনসহ, সাংগঠনিক সম্পাদক জাহিদ হাসান শান্ত , জেলা ছত্রলীগ নেতা আরমান আহসান আরও বিভিন্ন ইউনিট ছাত্রলীগের নেতা কর্মীরা।     

এই সহযোগিতা কারর্যক্রমকে সাধুবাদ জানিয়ে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় এবং সাধারণ সম্পাদক লেখক ভট্টাচর্যকে ধন্যবাদ জানায়, স্থানীয় জনসাধার, জনপ্রতিনিধি ও ভোলা জেলা ছাত্রলীগ।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ