About Us
Lutfor Rahman - (Lalmonirhat)
প্রকাশ ০১/০৫/২০২১ ০১:৩২এ এম

অবৈধ বালু কেনাবেচায় জরিমানা

অবৈধ বালু কেনাবেচায় জরিমানা Ad Banner

আজ শুক্রবার লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী ইউনিয়ন পরিষদ এলাকায় অবৈধভাবে বালু উত্তোলন করে বিক্রির করার দায়ে বুড়িমারী ইউনিয়নের বাসিন্দা ট্রলী মালিক মোঃ সবুজ ইসলামকে (২৯) ভ্রাম্যমাণ আদালত জরিমানা করেন। স্থানীয় সরকার আইন ২০০৯ অনুযায়ী ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে বলে জানা গেছে।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন পাটগ্রাম উপজেলা ভূমি সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ রুবেল রানা। এ সময় অভিযানে অংশ নেন পাটগ্রাম থানার তদন্ত কর্মকর্তা হাফিজুল ইসলাম, এস আই মিন্টু চন্দ্র, এস আই নিজাম উদ দৌলা, এস আই শামসুল হক, এসআই হাসান, এসআই জাহাঙ্গীর ও সঙ্গীয় ফোর্স। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান সহকারী কমিশনার ভূমি ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ রুবেল রানা।

অভিযোগ রয়েছে, প্রশাসনের দায়িত্ব অবহেলা ও নেতাদের চাপে লোকদেখানো এমন ঝটিকা অভিযান আইওয়াস মাত্র। দীর্ঘদিন ধরে পাটগ্রামে ধরলা নদী থেকে দিনে-রাতে চুরি করে লাখ লাখ টাকার বালু কেনাবেচা চলছে। বালুমহাল অনুমোদন না থাকলেও আইনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে প্রতিদিন লাখ টাকার বালু কেনা -বেচা ও প্রশাসনের নামে অনেকে চাঁদাবাজী করেন নেতা পরিচয়ে।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ