About Us
MD:ABDUL KADIR - (Chandpur)
প্রকাশ ০১/০৫/২০২১ ১২:৩২এ এম

ফরিদগঞ্জে অবৈধ ড্রেজারের বিরুদ্ধে কঠোর অবস্থানে প্রশাসন

ফরিদগঞ্জে অবৈধ ড্রেজারের বিরুদ্ধে কঠোর অবস্থানে প্রশাসন Ad Banner

ফরিদগঞ্জ উপজেলার বিভিন্ন স্থানের অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে অবৈধ ড্রেজার মেশিন বিনষ্ট করা হয়। নিষেধাজ্ঞা অমান্য করে, কেরোয়া, মিরপুর,হাসা চরবসন্তসহ কয়েকটি স্থানে অবৈধ ড্রেজার মেশিন চালিয়ে আসছে খবর পেয়ে ২৯ এপ্রিল বৃহস্পতিবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা শিউলী হরি ও সহকারি কমিশনার (ভূমি) শারমিন আক্তার ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।

চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার ১০নং গোবিন্দপুর (দক্ষিণ) ইউনিয়নে হরিণা বাজার সংলগ্ন হাঁসা গ্রামে ড্রেজারের অভিযানে গিয়ে ২ (দুই) টি ড্রেজার মেশিন ও পাইপ বিনষ্ট করা হয় এবং ফরিদগঞ্জ পৌরসভার চরবসন্ত ব্রিক ফিল্ড সংলগ্ন গুদারারচর গ্রামে ড্রেজারের অভিযানে গিয়ে উক্ত স্থানে কাউকে উপস্থিত না পেয়ে ২টি মেশিন ও মেশিনের পাইপ বিনষ্ট করে উপজেলা প্রশাসন।

এ বিষয়ে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) শারমিন আক্তার বলেন, আমরা বারবার বলার পরে ও কিছুতেই ড্রেজার চালানো বন্ধ করা না এক শ্রেণির অসাধু বালু ব্যবসায়ীরা। তাই আইন অমান্য করায় তাদের বিরুদ্ধে অভিযান পরিচালনা সহ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করেছি। ড্রেজারের ব্যাপারে প্রশাসন সর্বদা কঠোর অবস্থানে রয়েছে।

তিনি আরও জানান উপজেলার বিভিন্ন স্থানে ড্রেজার চালাচ্ছে এই সংবাদের ভিত্তিতে পুলিশ নিয়ে গেলে অধিকাংশ স্থানে কাউকে পাওয়ায় যায় না বিধায় জরিমানা করা সম্ভব হয়না তাই ড্রেজার মেশিনটি বিনষ্ট করে দেই , যাতে পরবর্তীতে এই মেশিন দিয়ে আর বালু উত্তোলন করতে না পারে।

এবিষয়ে উপজেলা নির্বাহী অফিসার শিউলী হরি বলেন,অবৈধ ড্রেজার চালানোর ব্যাপারে কোন অনৈতিক বিষয়ের সাথে প্রশাসন জড়িত নয়। কোথায়ও খবর পাওয়ার সাথে মোবাইল কোর্ট সহ যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ