About Us
Abdul Latif Moral - (Khulna)
প্রকাশ ৩০/০৪/২০২১ ০৮:৩০পি এম

না ফেরার দেশে চলে গেলেন রাজনীতিবিদ এ্যাড.মনজুরুল আলম

না ফেরার দেশে চলে গেলেন রাজনীতিবিদ এ্যাড.মনজুরুল আলম Ad Banner

খুলনার প্রখ্যাত আইনজীবী, সুশীল ব্যক্তিত্ব ,রাজনীতিবিদ সাবেক পাবলিক প্রসিকিউটর  এডভোকেট  এস,এম,মঞ্জুর-উল-আলম(৭৫) শুক্রবার রাত সাড়ে ১২টার দিকে  খুলনার স্হানীয় একটি প্রাইভেট হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল  করেন । গত সপ্তাহে তিনি চিকিৎসাধীন অবস্থায় তাঁর প্রীয় স্ত্রীকে হারান । তিনি এক কন্যা ও এক পুত্র ,আত্মীয় স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। 

আজ জুম্মা বাদ খুলনা সরকারি মহিলা কলেজ মাঠে মরহুমের জানাজা নামাজ অনুষ্ঠিত হয়। বয়রাস্থ এম এ জলিল সরনীর নিজ বাসভবনে চলছে স্বজনদের শোকের মাতম। 

তিনি ছিলেন খুলনার প্রতিৎযশা সাহিত্য ব্যাক্তিত্ব ,সাহিত্য সংসদের প্রতিষ্ঠাতা খুলনার একুশে বইমেলার রুপকার মরহুম এস এম হারুন অর রশিদ বাচ্চু'র চাচা ও সাহিত্য সংসদের প্রধান উপদেষ্টা।  তাঁর  একমাত্র পুত্র রাজিব-উল-আলম পরাগ  জানাযায়  হতবাক হয়ে বলেছিলে-  "মা হারালাম বাবাকে হাসপাতালে মৃত্যুর সংবাদটিও তাকে জানাতে পারিনি। মা হারানো শোক কাটিয়ে উঠতে না উঠতেই অসুস্থ বাবাকে হারাতে হলো। " জানাজার ময়দানে হাজারো উপস্থিতির মাঝে এক হৃদয়বিদারক দৃশ্যের অবতারণা হয়।   

এ্যড. মনজুরুল আলম ছিলেন  একজন প্রথিত যশা খ্যাতিমান আইনজীবী, খুলনা সিটি ল' কলেজর অধ্যাপক ও অসংখ্য আইনজীবীদের শিক্ষক।সমাজিক মর্যাদায় তার অবস্থান ছিল অনন্য।  ছিলেন মানবিক ধার্মকি, কথা-বার্তা, পোশাক -পরিচ্ছদে ছিলো আভিজাত্যের ছোয়া।   

খুলনার আইনজীবী সমিতির উন্নয়ন, পেশার অধিকার, মর্যাদারক্ষায়  ছিলেন আপোষহীন।  রাজনৈতিক জীবনে জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব বুদ্ধিদীপ্ত সহকারে পালন করেছেন ।  তোষামোদী ও নিজ ব্যক্তিত্ব বিসর্জন দিতে না পারায় শেষদিকে রাজনৈতিক অংঙ্গন থেকে নিজেকে গুটিয়ে নেন।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ