About Us
শুক্রবার, ০৭ মে ২০২১
  • সোশ্যাল প্ল্যাটফর্ম:
Mominul Islam Babu - (Kurigram)
প্রকাশ ৩০/০৪/২০২১ ০৪:৫৬পি এম

কুড়িগ্রামে ভারতীয় এক নারীকে আটকের চার ঘন্টা পরে ফেরত

কুড়িগ্রামে ভারতীয় এক নারীকে আটকের চার ঘন্টা পরে ফেরত Ad Banner

কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলায় সীমান্ত দিয়ে  অবৈধভাবে অনুপ্রবেশকালে ময়না বিবি (৩৫) নামের এক ভারতীয় নারীকে আটক করে বর্ডার গার্ড বাংলাদশ (বিজিবি) সদস্যরা। আটকের প্রায় চার ঘন্টা পর ভারতীয় সীমান্ত রক্ষীবাহিনী (বিএসএফ)র কাছে হস্তান্তর করে। ভারতীয় ওই নারী কােচবিহার জেলার সাহেবগঞ্জ থানার বোসকােঠাল গ্রামের তপুর উদ্দিনের মেয়ে।   

বিজিবি ও সীমান্তবাসী সুত্র জানাযায়,শুক্রবার সকাল সাড়ে ১০ টার দিকে উপজেলার নাওডাঙ্গা ইউনিয়নের খলিশা কােঠাল সীমান্ত আন্তর্জাতিক মেইন পিলার ৯৩৫ এর ৪এস'র পাশ থেকে বাংলাদেশের অভ্যন্তরে প্রায় ২শ গজ ভিতরে প্রবেশ করে। এসময় খলিশা কােঠাল এলাকায় বালারহাট ক্যাম্পের টহলরত বিজিবি’র সদস্যরা ওই নারীকে আটক করে ক্যাম্পে নিয়ে আসে।আটককৃত ভারতীয় ওই নারীকে জিজ্ঞাসাবাদকালে জানা যায়,তার বাড়ি কাঁটাতারের ওপারে ভারতে তার বাড়ি। তিনি  হারিয়ে যাওয়া ছাগল খোঁজার জন্য বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করেছিল।

এসময় বিজিবি’র হাতে ভারতীয় নারী আটকের বিষয়টি বোসকােঠাল ক্যাম্পের বিএসএফ সদস্যরা জানতে পারলে ওই নারীকে ফেরত চেয়ে মৌখিক ভাবে বিজিবিকে জানায়। পরে দুপুর দেড়টায় এক সংক্ষিপ্ত পতাকা বৈঠকের মাধ্যমে বিজিবি’র সদস্যরা ওই ভারতীয় নারীকে বিএসফ'র নিকট হস্তান্তর করেন। এ সময়  লালমনিরহাট-১৫ বিজিবি-ব্যাটালিয়নের অধিন বালারহাট ক্যাম্পের নায়েক সুবেদার ফরিদুর রহমান এবং ভারতীয় ৩৮ বিএসএফ ব্যাটালিয়নের অধীন বসকোঠাল ক্যাম্পের এস আই শ্যাম পাল উপস্থিত ছিলেন।

এ প্রসঙ্গে লালম‌নিরহাট ১৫ বিজিবি ব‌্যাট‌ালিয়‌নের অধিনায়ক লে.ক‌র্নেল এস এম তৌ‌হিদুল আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, করােনা ভাইরাস মােকাবেলায় ২৪ ঘন্টা সর্তক প্রহরায় সীমান্তে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি’র) সদস্যরা নিয়ােজিত রয়েছে। যাতে অবৈধভাবে কােন ভারতীয় নাগরিক এদেশে প্রবেশ করতে না পারে সে জন্য সতর্ক অবস্থায় বিজিবি’র টহল অব্যাহত থাকবে। সেই সাথে সরকারি নির্দেশনা মেনে বিজিবি’র সদস্যরা সীমান্তে টহলের পাশাপাশি করােনা মােকাবেলায় জনসচেতনা মূলক প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছে।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ