About Us
Md babul hossain - (Joypurhat)
প্রকাশ ৩০/০৪/২০২১ ০৭:৩৪পি এম

পাঁচবিবিতে জন প্রতি ফিতরা ৪২ টাকা নির্ধারণ

পাঁচবিবিতে জন প্রতি ফিতরা ৪২ টাকা নির্ধারণ Ad Banner

আজ ১৭ রমজান শুক্রবার জুম্মার নামাজের বয়ানের সময় পাঁচবিবি স্টেশন জামে মসজিদের সন্মানিত খতিব মাওলানা মোঃ ছাইয়্যেদুল ইসলাম এ বছরের ফিতরার পরিমান ঘোষণা করেন।   

তিনি বলেন, প্রতি বছরের ন্যায় এবারো পাঁচবিবির শীর্ষস্থানীয় আলেমগন গতকাল বৃহস্পতিবার পাঁচবিবি স্টেশন জামে মসজিদে যোহর নামাজের পর একত্রে বসে বিভিন্ন পণ্যের বাজার মূল্য বিশ্লেষণ করে অত্র এলাকার জন্য ৪১ টাকা ৩৮ পয়সা সর্বনিম্ন ফেতরার পরিমান নির্ধারণ করা হয়।   

ফেতরার এ পরিমান নির্ধারনের সময় উপস্থিত আলেমগনের মধ্যে উল্লেখযোগ্য ছিলেন,মাওলানা মোঃ ছাইয়্যেদুল ইসলাম (খতিব,পাঁচবিবি স্টেশন জামে মসজিদ), মাওলানা মোঃ আতাউর রহমান (হেজবুল্লাহ মাদ্রাসার প্রতিষ্ঠাতা),মাওলানা মোঃ রেজওয়ান আলী (মরহুম ইব্রাহীম মহব্বপুরী হুজুরের মেজ ছেলে), মাওলানা মোঃ মীর শহীদ (খতিব,১নং রেলগেট পুরাতন জামে মসজিদ) সহ আরো অনেকে।   

৪১:৩৮ টাকা সর্বনিম্ন ফিতরার পরিমান নির্ধারণ করা হলেও লেনদেনের সুবিধার্থে ৪২ টাকা ফিতরা পরিশোধের জন্য বলা হয়। যদি কেউ আরো বেশি পরিমান ফিতরা দিতে চান তবে দিতে পারেন। বিভিন্ন পণ্যের হিসেবে ফিতরার পরিমান বিভিন্ন রকম হতে পারে। এ নিয়ে বিতর্কের কিছু নেই। যার যে হিসেব পছন্দ হবে সে সেই হিসেবে ফিতরা পরিশোধ করতে পারবেন।   

এছাড়া পাঁচবিবি বায়তুন নুর জামে মসজিদ (বড় মসজিদ) থেকে সর্ব নিম্ন ফিতরার পরিমান ঘোষণা করা হয় ৫০ টাকা।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ