About Us
MD Emran
প্রকাশ ৩০/০৪/২০২১ ০১:৩২পি এম

মোদির পদত্যাগ চেয়ে পোস্ট আটকে দিলো ফেসবুক'

মোদির পদত্যাগ চেয়ে পোস্ট আটকে দিলো ফেসবুক' Ad Banner

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকের বিরুদ্ধে অভিযোগ উঠেছে- ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির পদত্যাগের দাবি তুলে চালু হওয়া হ্যাশট্যাগ দেওয়া কয়েক হাজার পোস্ট তারা আটকে দিয়েছে। ভুক্তভোগীদের অভিযোগ, কেন্দ্রীয় সরকারের নির্দেশে তারা এ পদক্ষেপ নিয়েছে। তবে ফেসবুক কর্তৃপক্ষ জানিয়েছে- ভুলবশত ওই হ্যাশট্যাগ দেওয়া পোস্ট আটকে দেওয়া হয়েছিল। খবর গার্ডিয়ান। 

এর আগে টুইটার এ ধরনের পদক্ষেপ নিয়েছিল। সে ক্ষেত্রে টুইটার জানিয়েছিল, ভারত সরকারের নির্দেশে তারা কিছু পোস্ট সরিয়ে দিয়েছে। পরে দেখা গেছে, করোনা ভাইরাসের মহামারীর জন্য যেসব পোস্টে নরেন্দ্র মোদিকে দায়ী করা হয়েছে, অথবা তার পদত্যাগ চাওয়া হয়েছে; সেসব পোস্ট সরিয়েছে টুইটার। ভারতে করোনা ভাইরাস ভয়াবহ রূপ নিয়েছে। এ জন্য অনেকেই নরেন্দ্র মোদি সরকারকে দায়ী করেছে।  ব্যর্থতার দায় নিয়ে মোদির পদত্যাগ দাবি করে ইন্টারনেট দুনিয়ায় হ্যাশট্যাগ ‘রিজাইনমোদি’ চালু হয়েছে। গত বুধবার সকাল থেকে টুইটার এবং ফেসবুকে অন্যতম জনপ্রিয় হ্যাশট্যাগ হিসেবে উঠে এসেছিল সেটি। 

গতকাল বৃহস্পতিবার সকালেও টুইটারের হ্যাশট্যাগের তালিকায় শীর্ষে রয়েছে হ্যাশট্যাগ ‘রিজাইনমোদি’। কিন্তু বুধবার কিছুক্ষণের জন্য ফেসবুক ওই হ্যাশট্যাগ বন্ধ করে দেয়। রিজাইনমোদি দিয়ে কিছু লেখা পোস্ট করতে গেলেই সেটি ‘ব্লক’ করে দেওয়া হয়েছে বলে বার্তা ভেসে ওঠে।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ