About Us
Md.Shahidul Islam - (Bandarban)
প্রকাশ ৩০/০৪/২০২১ ০২:২৭এ এম

লামা পৌরবাসীর দুয়ারে বিশুদ্ধ পানি নিয়ে মেয়র জহিরুল ইসলাম

লামা পৌরবাসীর দুয়ারে বিশুদ্ধ পানি নিয়ে মেয়র জহিরুল ইসলাম Ad Banner

বান্দরবান জেলার লামা পৌরসভা এলাকার সংকটাপন্ন পাড়াগুলোতে বিনামূল্যে বিশুদ্ধ খাবার পানি সরবরাহ শুরু করেছে লামা পৌরসভা কর্তৃপক্ষ। গতকাল বৃহস্পতিবার (২৯ এপ্রিল) বিকাল থেকে একটি ডাম্পার গাড়ির মাধ্যমে পাড়ায় পানি সরবরাহের মধ্য দিয়ে মাসব্যাপী এ কার্যক্রমের উদ্বোধন করেন, পৌরসভা মেয়র মো. জহিরুল ইসলাম।

প্রথম দিনেই বেশ কয়েকটি পাড়ার পাঁচ শতাধিক পরিবারের সদস্যরা কলস, বালতি ও ড্রামে করে বিশুদ্ধ পানি সংগ্রহ করেছেন বলে জানান সংশ্লিষ্টরা। খরা মৌসুমের কারণে লামা বাজার ও আশপাশ এলাকায় খাবার পানি সংকট দেখা দেয় বলে পৌরসভা মেয়র মো. জহিরুল ইসলাম তার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইস বুকে একটি স্ট্যাটাস পোষ্ট করেন।

সরেজমিনে দেখা যায়- মাস্টার পাড়া বড় নুনারবিল পাড়া ও মধুঝিরিতে পৌরসভার পানিভর্তি গাড়ি প্রবেশ করলে পানি সংকটে থাকা মানুষগুলো পানির জন্য কলসি নিয়ে ছুটে আসেন। পরে দীর্ঘ লাইনের ধরে কলসি ভর্তি পানি পেয়ে আনন্দিত হন তারা।এ সময় পানি নিতে আসা মাস্টার পাড়ার বাসিন্দা উনুইসাং মার্মা, পাড়া কারবারী অপু মার্মা, বড় নুনারবিল পাড়ার মংছিংপ্রু মার্মা জানান, শুষ্ক মৌসুমে খুব একটা পানি পাওয়া যায় না।

বিশেষ করে চলতি মৌসুমে অতি খরার কারণে পানি সংকট তীব্র আকার ধারণ করে। পৌরসভা মেয়র মো. জহিরুল ইসলামের উদ্যোগে বিনামূল্যে পানি সরবরাহের কারণে তাদের পাড়াগুলোতে কিছুটা হলেও সংকট লাঘব হচ্ছে। প্রসঙ্গত, বেশ কয়েকদিনের তীব্র তাপদাহের কারণে পৌরসভা এলাকার বেশিরভাগ পুকুর, ঝর্ণা, খাল, ঝিরি ও নলকূপ গুলো শুকিয়ে যায়। এতে খাবার পানি থেকে শুরু করে ব্যবহারের পানিরও সংকট দেখা দেয় পৌরসভা এলাকায়।

বিশুদ্ধ পানি সরবাহের সত্যতা নিশ্চিত করে লামা পৌরসভার মেয়র মো. জহিরুল ইসলাম বলেন, পাহাড়ি এলাকা হওয়ায় ও অতি খরার কারণে পৌরসভা এলাকার বিভিন্ন স্থানে তীব্র পানি সংকট দেখা দিয়েছে। তাই খাবার পানির সংকটে থাকা বিভিন্ন পাড়ায় পাড়ায় বিনামূল্যে খাবার পানি সরবরাহের উদ্যোগ নিয়েছি।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ