About Us
শুক্রবার, ০৭ মে ২০২১
  • সোশ্যাল প্ল্যাটফর্ম:
Mehedi Hasan Pial - (Dhaka)
প্রকাশ ৩০/০৪/২০২১ ১২:৫৯এ এম

বাউফলে প্রায় অর্ধশত সরকারী গাছ কেটে নিয়েছে প্রভাবশালী নেতারা

বাউফলে প্রায় অর্ধশত সরকারী গাছ কেটে নিয়েছে প্রভাবশালী নেতারা Ad Banner

পটুয়াখালীর বাউফল উপজেলার ধুলিয়া ইউনিয়নের ভেরনতলা বাজার টু চৌমোহনী সড়কের দুই পাশে রোপণকৃত বিভিন্ন প্রজাতির প্রায় ১০ লাখ টাকা মূল্যের অর্ধশত সরকারী গাছ কেটে নিয়েছেন স্থানীয় কয়েক প্রভাবশালী ব্যক্তি। স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) তত্বাবধায়নে গাছগুলো রোপণ করা হয়েছিল। ধুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিষয়টি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে লিখিত ভাবে অবহিত করেছেন।  ওই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনিচুর রহমান রব গত ২৪ এপ্রিল উপজেলা প্রকৌশলীর কাছে একটি লিখিত অভিযোগ প্রদান করেছেন।

তিনি অভিযোগে উল্লেখ করেছেন, ভেরনতলা বাজার টু চৌমোহনী পর্যন্ত সড়কের দুই পাশে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) কর্তৃক কয়েক হাজার বিভিন্ন প্রজাতির পরিবেশ বান্ধন গাছ রোপণ করা হয়।  গাছগুলো ইতিমধ্যে বড় হয়ে ওই সড়কের সৌন্দর্যবর্ধন করেছে। কিন্তু পূর্ব চাঁদকাঠি গ্রামের আশ্রাফ চৌকিদারের ছেলে হারুন, শোয়েব ও আলাউদ্দিন হাওলাদারের ছেলে শহিদুল ইসলাম প্রায় অর্ধশত বিভিন্ন প্রজাতির গাছ কেটে নিয়েছেন। যার বাজার মূল্য প্রায় ১০লাখ টাকা। অভিযোগে জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য তিনি সংশ্লিষ্ট কর্তপক্ষকে অনুরোধ জানিয়েছেন। তবে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ অভিযুক্ত ব্যক্তিদের কোন ব্যক্তব্য নেওয়া যায়নি।  অভিযুক্ত সকলে স্থানীয় আওয়ামী লীগের প্রভাবশালী নেতা।

শোয়েব ধুলিয়া ইউনিয়ন যুবলীগের সহ সভাপতি, শহিদুল ইসলাম ৮ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং হারুন আওয়ামী লীগের প্রভাবশালী কর্মী।  এ ব্যাপারে বাউফল উপজেলা প্রকৌশলী মোঃ সুলতান আহম্মেদের বলেন, আমি ২/১ দিন আগে ধুলিয়া ইউপির চেয়ারম্যানের অভিযোগ পাওয়ার পর গাছগুলো দেখ ভালের দায়িত্বে থাকা কর্মকর্তাকে তদন্ত করে আমার কাছে প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দিয়েছি।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ