About Us
MD.KAMRUZZAMAN SOHAG - (Kushtia)
প্রকাশ ২৯/০৪/২০২১ ১১:৪৯এ এম

দেশে ফিরল আরও দুইশত বাংলাদেশি

দেশে ফিরল আরও দুইশত বাংলাদেশি Ad Banner

অবশেষে ভারতে আটকে পড়া বাংলাদেশি যাত্রীদের দেশে ফেরার পথ খুলে গেল। গতকাল বুধবার (২৮ এপ্রিল) বিকালে দেশে ফিরেছেন আরও দুইশ’ বাংলাদেশি। তাদেরকে যশোর ও বেনাপোলের বিভিন্ন আবাসিক হোটেলে ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা হয়েছে।  ফেরত আসা যাত্রীরা জানান, চিকিৎসার জন্য তারা ভারতে অবস্থান করছিলেন।

লকডাউনের খবর পেয়ে দেশে ফিরতে শুরু করেন কলকাতাসহ বিভিন্ন এলাকায় আটকে পড়া যাত্রীরা।  সোমবার (২৬ এপ্রিল) দেশে ফেরার জন্য বেনাপোল সীমান্তের ওপারে ভারতের পেট্রাপোলে ছুটে আসেন প্রায় তিনশ’ যাত্রী। লকডাউনে শর্তানুযায়ী আটকে পড়া যাত্রীদের দেশে ফেরত আসার জন্য কলকাতাস্থ ভারতীয় উপদূতাবাস থেকে ছাড়পত্র নিতে হবে।  মঙ্গলবার (২৭ এপ্রিল) ছাড়পত্র নিয়ে দেশে ফিরেছেন ৯০ জন বাংলাদেশি।

বুধবার বেলা ১টার দিকে আরও আনুমানিক ৫০ জন যাত্রী বেনাপোল ইমিগ্রেশনের প্রবেশের অপেক্ষায় লাইনে দাঁড়িয়ে ছিলেন।  দেশে ফেরত আসা যাত্রীরা জানান, ছাড়পত্র নিতে কলকাতাস্থ বাংলাদেশ দূতাবাসে প্রায় সাত-আটশ’ ব্যক্তি অপেক্ষা করছেন। এদের অধিকাংশ বিভিন্ন ধরনের অপারেশনের এবং ক্যান্সার আক্রান্ত রোগী।  উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রাসনা শারমিন জানান, পুলিশ এবং স্বাস্থ্যকর্মীদের সহায়তায় দেশে ফেরত আসা যাত্রীদের বেনাপোলের বিভিন্ন আবাসিক হোটেলে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা হচ্ছে।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ