About Us
শুক্রবার, ১৪ মে ২০২১
  • সোশ্যাল প্ল্যাটফর্ম:
Md:Sorif Hossian - (Chandpur)
প্রকাশ ২৮/০৪/২০২১ ০১:৪৩এ এম

শতাধিক পরিবারের দুর্ভোগ

শতাধিক পরিবারের দুর্ভোগ Ad Banner

চাঁদপুরের ফরিদগঞ্জ গোবিন্দপুর (উত্তর) ইউপির চির্কা গ্রামে মঙ্গলবার রাস্তায় বেড়া নির্মান ও রাস্তার পাশে দেয়াল নির্মান করে প্রায় এক সহস্রাধিক পরিবারকে অবরুদ্ধ করে রেখেছে।

মঙ্গলবার (২৭ এপ্রিল) বিকেলে সরেজমিনে গিয়ে দেখাযায়, আ: আজিজ রাস্তার কিছু অংশ জুড়ে দেয়াল নির্মান করে লোকজনের চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করায়, এলাকাবাসী ক্ষুদ্ধ হয়ে রাস্তার অন্যত্র আড়াআড়ি বেড়া দিয়ে রাস্তাটি বন্ধ কয়ে দেয়। ফলে অত্র এলাকার প্রায় হাজার পরিবারের লোকজন চরম র্দুভোগ পোহাচ্ছে।

বাজার, মসজিদ ও প্রয়োজনীয় কাজে বাহির হতে পারছিনা বলে ভূক্তভোগীদের মধ্যে জাহাঙ্গীর গাজী, সাদ্দাম বেপারী, বাচ্ছু মিয়া পাটওয়ারী অভিযোগ করেন।

তারা আরও জানান, আমরা ১০টি বাড়ির প্রায় ১ হাজার পরিবার এ রাস্তাটি দিয়ে যাতায়াত করি, প্রতি বছর রাস্তায় মাটি কেটে ভরাট করলে রাস্তা পার্শ্ববতী কিছু দুষ্ট প্রকৃতির লোক রাস্তা কেটে ফেলে, তাছাড়া রাস্তা জুড়ে দেয়াল নির্মান করে আমাদের অসুবিধা সৃষ্টি করছে। সরকার এ রাস্তার উত্তরাংশে খালের উপর আমাদের চলাচলের সুবিধার্থে ২১ লাখ টাকা ব্যয়ে একটি ব্রীজ নির্মাণ করে দিয়েছিলো গত বছর। বর্তমানে রাস্তাটির বেহাল দশা ও পুকুরের পাড় ভেঙে যাওয়ায়, রাস্তা জুড়ে দেয়াল নির্মান করাসহ রাস্তাটি বারবার কেটে ফেলায় ব্রীজটি ক্রমশ ব্যবহারের অনুপযোগী হয়ে পড়ছে।

রাস্তা জুড়ে দেয়াল নির্মাণকারী আ: আজিজ জানান, আমাকে স্থানীয় সালিশে জায়গা মাপ জরিপ করে নির্ধারণ করে দিয়েছে। আমি সে মোতাবেক দেয়াল নির্মান করছি। তিনি আরোও জানান, আমার এখনও ১০ শতক জায়গা জবরদখল করে রেখেছে অন্যরা।

এ বিষয়ে স্থানীয় ইউপি সদস্য আব্দুছ ছাত্তার সৈয়াল জানান, ইউনিয়ন পরিষদ হতে ঐ এলাকার মানুষের চলাচলের জন্য রাস্তার কিছু অংশ সয়েলিং করে দেওয়া হয়েছে। বাকি অংশ পর্যায়ক্রমে সয়েলিং করা হবে। রাস্তা জুড়ে বেড়া ও রাস্তা জুড়ে দেয়াল নির্মান এমনকি রাস্তা কেটে ফেলার সত্যতা স্বীকার করে তিনি জানান, রাস্তাটির দীর্ঘদিনের এ ধরণের বিরোধ নিস্পত্তির প্রচেষ্টা অব্যাহত রয়েছে।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ