About Us
wahid murad - (Madaripur)
প্রকাশ ২৭/০৪/২০২১ ০৭:১৪পি এম

ভ্রাম্যমান আদালতের জরিমানা

ভ্রাম্যমান আদালতের জরিমানা Ad Banner

আড়াইশ টাকায় পিস প্রতি তরমুজ কিনে শিবচরে কেজি দরে প্রতি পিস সাড়ে ৩শ থেকে ৪শ টাকায় বিক্রি করে, পিস প্রতি ১শ থেকে দেড়শ টাকা লাভ করছে ব্যবসায়ীরা।

সোমবার (২৬ এপ্রিল) ভ্রাম্যমান আদালতের এক অভিযানে এমনি তথ্য বের হয়ে আসে। ন্যায্যমূল্যে তরমুজ বিক্রি নিশ্চিতে অভিযানের প্রথম দিনেই ২ ব্যবসায়ীকে আর্থিক জরিমানা করা হয়। আর কেজির পরিবর্তে পিস প্রতি ১০ টা লভ্যাংশের বেশিতে তরমুজ বিক্রি করার ক্ষেত্রে নিষেধাজ্ঞা দিয়ে ব্যবসায়ীদের সাবধান করা হয়।

জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদুল হাসানের নেতৃর্ত্বে মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত শিবচর পৌর বাজারে অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমান আদালত। অভিযানকালে কেজি দরে তরমুজ বিক্রির অপরাধে ২ ব্যবসায়ীর প্রত্যেককে ১ হাজার করে মোট ২ হাজার টাকা আর্থিক জরিমানা করেন।

এসময় নির্বাহী ম্যাজিস্ট্রেট পরবর্তীতে কেজি দরে তরমুজ বিক্রি করলে ও পিস প্রতি ১০ টাকার বেশি লাভে বিক্রি করলে ব্যবসায়ীদের জেলসহ কঠোর সাজার হুশিয়ারী দেন। অভিযানকালে শিবচর থানা পুলিশের একটি দল উপস্থিত ছিল।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদুল হাসান বলেন, বাজার পরিদর্শন করে আমরা দেখতে পেয়েছি, যে একটি তরমুজ একশ থেকে দেড়শ টাকা লাভে কেজি দরে বিক্রি করছেন ব্যবসায়ীরা। তাই অভিযানের প্রথম দিন কেজী দরে ও বেশি লাভে তরমুজ বিক্রির অপরাধে দুই ব্যবসায়ীকে আর্থিক জরিমানা করা হয়েছে। কৃষি বিপন আইন ২০১৮ অনুযায়ী কেজি দরে তরমুজ বিক্রির কোন সুযোগ নেই। আইন অনুসারে ফল বিক্রিতে ১০ টাকার বেশি লাভ করা যাবে না।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ