About Us
শুক্রবার, ০৭ মে ২০২১
  • সোশ্যাল প্ল্যাটফর্ম:
rafiqul islam - (Shariatpur)
প্রকাশ ২৭/০৪/২০২১ ১২:২৪এ এম

সহিংসতার ৩ মামলায় বাবুনগরীসহ সাড়ে ৩ হাজার আসামি

সহিংসতার ৩ মামলায় বাবুনগরীসহ সাড়ে ৩ হাজার আসামি Ad Banner

হেফাজতে ইসলামের আহ্বায়ক কমিটির আমির আল্লামা জুনায়েদ বাবুনগরীর বিরুদ্ধে চট্টগ্রামের হাটহাজারীতে সহিংসতার ঘটনায় জড়িত থাকার অভিযোগে ৩টি নাশকতার মামলা দায়ের করা হয়েছে। বিএনপির নির্বাহী কমিটির সদস্য মীর হেলাল উদ্দিন এবং জামায়াতের আমিরসহ তিন মামলায় প্রায় সাড়ে তিন হাজার জনকে আসামি করা হয়েছে। গত ২১ এপ্রিল মামলা তিনটি দায়ের করা হয়ে থাকলেও আজ ২৬ এপ্রিল সোমবার তা প্রকাশ্যে আনা হয়।   

মামলার তিনটি সম্পর্কে হাটহাজারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রফিকুল ইসলাম বলেন, আসামিদের নাম যাচাই-বাছাই করতে সময় লেগেছে। এ কারণে দেরিতে মামলা দায়ের করা হয়েছে। উক্ত ঘটনায় জড়িতদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।   

মামলার কারণ সম্পর্কে জানা যায়, গত ২৬ মার্চ চট্টগ্রামের হাটহাজারীতে সরকারি স্থাপনায় ভাঙচুর, অগ্নিসংযোগ এবং সড়ক অবরোধের ঘটনায় মামলাগুলো দায়ের করা হয়।  মামলা তিনটির একটিতে বাদী হন ডিএসবির কনস্টেবল মোহাম্মদ সোলায়মান। এই মামলাতে জুনায়েদ বাবুনগরী, মীর ইদ্রিস, জাকারিয়া, নোমান ফয়জী সহ ২১৬ জন আসামি করা হয়েছে।

পুলিশ পরিদর্শক আমির হোসেনের মামলায় হেফাজতে ইসলামের আমীর, জামায়াতে ইসলামীর আমীর সহ ৩০৭৪ জনকে আসামি করা হয়েছে। পুলিশের উপ-পরিদর্শক হারুনুর রশিদ বাদী হয়ে মামলাটি করেছেন সে মামলায় বিএনপির নির্বাহী কমিটির সদস্য মীর হেলাল উদ্দিন, উত্তর জেলা যুবদলের সহ-সভাপতি সৈয়দ ইকবাল সহ ৩৫৮ জনকে আসামি করা হয়েছে।   

উল্লেখ্য, গত ২৬ মার্চ ঢাকায় সংঘাতের জের ধরে চট্টগ্রামের হাটহাজারীতে সংঘাতের ঘটনা ঘটে। এসময় হাটহাজারী থানা, ডাকবাংলো এবং ভূমি অফিসে অগ্নিসংযোগ করে হেফাজতে ইসলামের নেতাকর্মীরা। উক্ত সংঘাতে হেফাজতে ইসলামের চার নেতাকর্মী নিহতের ঘটনা ঘটে।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ