About Us
Md Fuad Hasan - (Feni)
প্রকাশ ২৬/০৪/২০২১ ০৮:০৯পি এম

সকল বেকার তরুণদের জন্য নির্ভরযোগ্য পেশা হল ফ্রিল্যান্সিং

সকল বেকার তরুণদের জন্য নির্ভরযোগ্য পেশা হল ফ্রিল্যান্সিং Ad Banner

বর্তমান সময়ে দেশের সকল বেকার তরুণদের কাছে জনপ্রিয় হয়ে উঠছে ফ্রিল্যান্সিং। ফ্রিল্যান্সিং এর মাধ্যমে এখন দেশের বেশ কিছু বেকার তরুণরা তাদের আর্থিক চাকা সচল করছে। বর্তমানে বিভিন্ন শ্রেণী পেশার মানুষ এই পেশায় ঝুঁকছে।   

ফ্রিল্যান্সিংয়ে রয়েছে  বিভিন্ন সেক্টরের কাজ।তার মধ্যে ফেসবুক মার্কেটিং, ওয়েব ডিজাইন, ভিডিও এডিটিং, গ্রাফিক্স ডিজাইন, লোগো ডিজাইন, ডাটা এন্ট্রি, আর্টিকেল রাইটিং সহ আরও বেশ কিছু কাজ। এই কাজ গুলোর মধ্যে যেকোন একটি কাজ শিখে প্রতি মাসে ২-৩ লক্ষ টাকা আয় করা যায়।   

ফ্রিল্যান্সিং ঘরে বসে করা যায়। ফ্রিল্যান্সিং এর প্রত্যেক সেক্টরের কাজ করার জন্য প্রয়োজন পর্যাপ্ত নেট কানেকশন। পর্যাপ্ত নেট কানেকশন থাকলে যেকোন জায়গায় বসে ফ্রিল্যান্সিং এর সকল কাজ করা যায়। বর্তমানে দেশের সকল তরুণদের কাছে জনপ্রিয় হয়ে উঠছে ফ্রিল্যান্সিং। তাই যেকোন সময় দেশের বেকারত্বের হার অনেকাংশে হ্রাস পাবে এই ফ্রিল্যান্সিং এর মাধ্যমে। এমনটাই মনে করেন দেশবাসী।   

যারা ফ্রিল্যান্সিং এর সাথে জড়িত, তারা প্রত্যেকেই এখন সামাজিক যোগাযোগ মাধ্যমে সকলের কাছে জনপ্রিয় হয়ে উঠছেন। ফ্রিল্যান্সিং অত্যেন্ত সম্মানজনক একটি পেশা। এই ফ্রিল্যান্সিং এর মাধ্যমে এখন বেশ কিছু তরুণ তাদের ক্যারিয়ার গড়ে তুলছেন।   

যেহেতু ফ্রিল্যান্সিং করতে পর্যাপ্ত নেট কানেকশন প্রয়োজন, তাই কাজ ঘরে বসেও করা যায়। তাই বর্তমানে দেশে করোনা পরিস্থিতির কারণে যে লকডাউন চলছে এই সময় সকল বেকার তরুণদের কাছে ফ্রিল্যান্সিং অত্যেন্ত নির্ভরযোগ্য একটি পেশা। একটি ল্যাপটপ বা ডেক্সটপ কম্পিউটার থাকলে ফ্রিল্যান্সিং এর সকল সেক্টরের কাজ যথাযথ ভাবে করা যায়।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ