About Us
সত্যজিৎ দাস - (Habiganj)
প্রকাশ ২৬/০৪/২০২১ ১০:১৮এ এম

নিম্নমধ্যবিত্ত

নিম্নমধ্যবিত্ত Ad Banner

নিম্নমধ্যবিত্ত পরিবারের যে ছেলেটি একদিন মায়ের দেওয়া বাজারের লিস্ট আর হিসাবমত টাকা নিয়ে হাটে গিয়ে দামদস্তুর করে সওদা করে এক/দেড় টাকা বাঁচিয়ে আগামী হাট আসা পর্যন্ত দেড় টাকার মধ্যে পছন্দের আইসক্রিম, লজেন্স, পাপড় কিনে মহানন্দে দিন পার করত,  আজো সে বাজারে যায় ! 


আজ সে প্রচণ্ডভাবে দামদস্তুর করতে শিখে গেছে। আজ তার বাজারের ব্যাগ বেশ ভারী। আজ সে আঙুল বেকিয়ে কপালের ঘাম মুছতে মুছতে পায়ে হেটে বাসায় ফেরে। 


দামদস্তুর করে বাঁচিয়ে নেওয়া টাকা দিয়ে সন্তানের জন্য চিপস, চকোলেট,আইস্ক্রীম কেনে। সন্তানের হাসির মধ্যেই দুনিয়ার সমস্ত শান্তি খুঁজে নেওয়া ব্যক্তিটিই নিন্মমধ্যবিত্ত বাবা। 


এই বাবা'ই আবার পিতা হয়ে যায় অজান্তেই। সংসারের ভালমন্দ সকলের চাহিদা মেটানোর দায় তুলে নেওয়া এক মানবসত্ত্বা তিনি। হ্যা তিনিই পিতা। 


একজন নিন্মমধ্যবিত্ত  পিতার লকডাউন বলে কিছু থাকে না। তাকে তো পরিবারের সকলের মুখে খাবার তুলে দিতেই হবে। এর ব্যত্যয় ঘটলে নীরবে নিভৃতে চোখের জল ফেলা ছাড়া আর কি উপায় থাকে তার। তাই তো সে প্রতিকূলতা উপেক্ষা করে ব্যস্ত থাকে পরিবারের ভালমন্দ বিচার করে তাদের সুখে রাখার।


কেমন আছে আজকের নিন্মমধ্যবিত্ত পিতারা !!! এই ক্রান্তিকালে কিভাবে পালণ করছে তারা পিতার দায়িত্ব !!! 


পিতাদের জয় হোক। কারণ জীবনজয়ের নামতা একমাত্র পিতাদেরই মুখস্ত থাকে।  লেখকঃ অনিন্দিতা অনুশ্রী।   প্রেরকঃ সত্যজিৎ দাস,সংবাদ প্রতিনিধি। 


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ

Shamem Ahmed - (Dhaka)
প্রকাশ ০১/০৫/২০২১ ০৭:৪৭পি এম
Mehedi Hasan Pial - (Dhaka)
প্রকাশ ০১/০৫/২০২১ ০৭:০৮পি এম