About Us
Md. Mahbub Alam - (Dhaka)
প্রকাশ ২৬/০৪/২০২১ ০১:১৮পি এম

৬ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

৬ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ Ad Banner

পুঁজিবাজারে তালিকাভুক্ত তিন কোম্পানি বৃহস্পতিবার প্রান্তিক (জানুয়ারি-মার্চ’২১) অনীরিক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। কোম্পানি ৩টি হলো- মার্কেন্টাইল ব্যাংক, আইপিডিসি ও লাফার্জহোলসিম সিমেন্ট। এদিকে শনিবার আরও তিন কোম্পানি প্রান্তিক (জানুয়ারি-মার্চ’২১) প্রকাশ করেছে। কোম্পানিগুলো হলো: ইবনে সিনা, সোনালী পেপার ও জনতা ইন্সুরেন্স।   

ইবনে সিনা ফার্মাসিউটিক্যালস: চলতি হিসাব বছরের তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২১) সহযোগী কোম্পানির আয়সহ কোম্পানিটির সমন্বিতভাবে শেয়ার প্রতি আয় হয়েছে ২ টাকা ৭৯ পয়সা। আগের বছরের একই সময়ে সমন্বিত ইপিএস ছিল ২ টাকা ৩৩ পয়সা। তিন প্রান্তিক অর্থাৎ নয় মাসে (জুলাই’২০-মার্চ’২১) কোম্পানিটির সমন্বিতভাবে ইবনে সিনার শেয়ার প্রতি আয় হয়েছে ১০ টাকা ৯২ পয়সা। যা আগের বছর একই সময়ে ছিল ৯ টাকা ৬৩ পয়সা। তৃতীয় প্রান্তিকে এককভাবে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (Solo EPS/Standalone EPS) হয়েছে ২ টাকা ৭৯ পয়সা। আগের বছরের একই সময়ে একক ইপিএস ছিল ২ টাকা ৩৩ পয়সা। তিন প্রান্তিকে সমন্বিতভাবে কোম্পানিটির শেয়ার প্রতি ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ১৪ টাকা ১৭ পয়সা। আগের বছরের একই সময়ে এনওসিএফপিএস ছিল ৯ টাকা ৫৪ পয়সা। ৩১ মার্চ, ২০২১ তারিখে সমন্বিতভাবে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৬৪ টাকা ০৮ পয়সা।   

সোনালী পেপার অ্যান্ড বোড মিলস: তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২১) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২২ পয়সা। গত হিসাব বছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ৩২ পয়সা। তিন প্রান্তিক (জুলাই’২০-মার্চ’২১) মিলিয়ে তথা নয় মাসে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ২৯ পয়সা। গত হিসাব বছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ২ টাকা ৮ পয়সা।  তিন প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি ক্যাশ ফ্লো ছিল ৭ টাকা ৮০ পয়সা। আগের বছর একই সময়ে তা ৭ টাকা ১০ পয়সা ছিল। ৩১ মার্চ, ২০২০ তারিখে কোম্পানিটির শেয়ার নিট প্রতি সম্পদ (এনএভিপিএস) ছিল ২৮১ টাকা ৭৩ পয়সা।   

জনতা ইন্স্যুরেন্স: প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২১) কোম্পানির শেয়ার প্রতি আয় বা ইপিএস হয়েছে ৪৪ পয়সা। আগের বছরের একই সময়ে ছিল ৪০ পয়সা। ৩১ মার্চ, ২০২১ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৪ টাকা ৭৫ পয়সা। আগের বছর একই সময়ে ছিল ১৪ টাকা ৩৮ পয়সা।   

মার্কেন্টাইল ব্যাংক: প্রথম প্রান্তিকে সহযোগী প্রতিষ্ঠানের আয়সহ মার্কেন্টাইল ব্যাংকের সমন্বিত শেয়ার প্রতি আ্য় (ইপিএস) হয়েছে ৬৪ পয়সা। গত বছর একই সময়ে সমন্বিত ইপিএস ছিল ৫৫ পয়সা। অন্যদিকে প্রথম প্রান্তিকে এককভাবে ব্যাংকটির ইপিএস আয় হয়েছে ৫৬ পয়সা। গত বছরের একই সময়ে ইপিএস ছিল ৫৩ পয়সা। ৩১ মার্চ, ২০২১ প্রান্তিকে ব্যাংকটির সমন্বিতভাবে শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ২২ টাকা ৯৯ পয়সা।   

আইপিডিসি : প্রথম প্রান্তিকে আইপিডিসি ‌২০ কোটি ৪৯ লাখ টাকা নীট মুনাফা করেছে। গত বছর একই সময়ে মুনাফার পরিমাণ ছিল ১৫ কোটি টাকা। প্রথম প্রান্তিকে কোম্পানিটি শেয়ার প্রতি আয় বা ইপিএস হয়েছে ৫৫ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ৪০ পয়সা।৩১ মার্চ, ২০২১ সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৬ টাকা ৫২ পয়সা।   

লাফার্জহোলসিম সিমেন্ট : প্রথম প্রান্তিকে লাফার্জহোলসিমের শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৮৯ পয়সা। আগের বছর ইপিএস ছিল ৪৫ পয়সা। ইপিএস বেড়েছে ৪৪ পয়সা বা ৯৮ শতাংশ। আলোচ্য প্রান্তিকে কোম্পানিটির নিট মুনাফা হয়েছে ১০৩ কোটি ৫০ লাখ টাকার। যার পরিমাণ আগের বছরের একইসময়ে হয়েছিল ৫২ কোটি ২০ লাখ টাকা। এ হিসেবে মুনাফা বেড়েছে ৫১ কোটি ৩০ লাখ টাকার বা ৯৮ শতাংশ।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ