About Us
শনিবার, ১৫ মে ২০২১
  • সোশ্যাল প্ল্যাটফর্ম:
Timir Bonik - (Moulvibazar)
প্রকাশ ২৬/০৪/২০২১ ০৯:৪০এ এম

জেলা যুবলীগ কমলগঞ্জে কৃষকদের ধান কেটে ঘরে তুলে দিলেন

জেলা যুবলীগ কমলগঞ্জে কৃষকদের ধান কেটে ঘরে তুলে দিলেন Ad Banner

মৌলভীবাজার জেলার কমলগঞ্জ উপজেলার পৌর এলাকায় ৩ জন কৃষকের এক একর জমির ধান কেটে দিয়েছে উপজেলা যুবলীগের নেতাকর্মীরা। কৃষকদের পাশে দাঁড়ানোর জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনার বাস্তবায়ন করতে কেন্দ্রীয় যুবলীগের নির্দেশে তারা এই কার্যক্রম করেন।

ধান কাটা কর্মসূচিতে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার জেলা যুবলীগের সাধারন সম্পাদক সৈয়দ রেজাউল রহমান সুমন। করোনা ভাইরাসের কারণে স্বাস্থ্যবিধি মেনে  গত শুক্রবার ২৩ এপ্রিল সকাল ১০টায় কমলগঞ্জ পৌর এলাকার ৫নং ওয়ার্ডের খুশালপুর এলাকায় কৃষক আজাদ মিয়া, ফারুক মিয়া ও শহীদ মিয়ার এক একর জমির ধান কেটে বাড়িতে পৌছে দেন উপজেলা যুবলীগের নেতৃবৃন্দরা। যুবলীগের এমন সহমর্মিতায় আবেগাপ্লুত হয়ে পড়েন কৃষক আজাদ মিয়া সহ কৃষকরা।  যুবলীগ নেতাকর্মীরা পাকা ধান কেটে দেয়ায় কৃষক আজাদ মিয়া, ফারুক মিয়া ও শহীদ মিয়া বলেন, ধান কাটার উপযুক্ত সময় হলেও লকডাউনের কারণে শ্রমিক সংকটে পড়ি।

এলাকায় যে শ্রমিক পাওয়া যায় তাদের মজুরি বেশি হওয়াতে ক্ষেতের ধান পাকার পরও তা কাটতে না পারায় ক্ষতির শঙ্কায় ছিলাম। যেখানে শ্রমিকের অভাবে জমির পাকা ধান কাটা নিয়ে দুশ্চিন্তায় ভূগছিলেন কৃষকরা, সেখানে দেড় ঘণ্টার মধ্যে যুবলীগের নেতাকর্মীরা জমির সব ধান কেটে বাড়িতে পৌঁছে দেন।  কমলগঞ্জ উপজেলা যুবলীগের আহবায়ক ও পৌর মেয়র মো. জুয়েল আহমেদ বলেন, লকডাউনের ২য় ঢেউ শ্রমিক ও অর্থ সংকটের কারণে এক একর জমির পাকা ধান কাটতে পারছিলেন না পৌর এলাকার খুশালপুর গ্রামের কৃষক আজাদ মিয়াসহ তিন কৃষক। ক্ষেতেই ধান নষ্ট হওয়ার উপক্রম ছিল।

যুবলীগ সম্পাদক সাইদুর রহমান (সুমন)খবর পেয়ে শুক্রবার সকাল ১০টায় যুবলীগের প্রায় অর্ধ শতাধিক নেতাকর্মীদের সাথে নিয়ে আমরা সেখানে যাই। আমরা ওই তিন কৃষকের প্রায় এক একর জমির ধান কেটে দেই। ধান কাটা কর্মসূচিতে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা যুবলীগের সাধারন সম্পাদক সৈয়দ সাইদুর রহমান সুমন, জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক কয়ছর আহমদ, উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক আব্দুল মালিক বাবুল, সায়েখ আহমেদ, সদস্য নিয়াজ মুর্শেদ রাজু, আলাল মিয়া, জহিরুল ইসলাম নান্নু, সাইফুল ইসলামসহ অর্ধশতাধিক যুবলীগ নেতা কর্মীরা।

তাছাড়া ধান কাটা শেষ হলে আমরা সবাই মাথায় করে ধান নিয়ে ঐ তিন কৃষকের বাড়িতে পৌঁছে দেই।’  তিনি আরো বলেন, ‘করোনার এই দূর্যোগকালীন সময় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষকদের পাশে দাঁড়ানোর যে নির্দেশনা দিয়েছেন তার বাস্তবায়ন রুপ ঘটাতেই কেন্দ্রীয় যুবলীগের নির্দেশেই আমরা উপজেলা যুবলীগ এ ধান কাটার কর্মসূচির উদ্বোধন করি। ধান কাটার কার্যক্রম যুবলীগের অব্যাহত থাকবে এবং যে সব কৃষক সমস্যার মুখোমুখি হবে তারা যেন আমাদের সাথে যোগাযোগ ব্যবস্তা সম্মুনত রাখেন। 


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ