About Us
wahid murad - (Madaripur)
প্রকাশ ২৬/০৪/২০২১ ০৯:১৮এ এম

মাদারীপুরে হঠাৎ করে বেড়েছে ডায়রিয়ার প্রকোপ

মাদারীপুরে হঠাৎ করে বেড়েছে ডায়রিয়ার প্রকোপ Ad Banner

মাদারীপুরে হঠাৎ করে বেড়েছে ডায়ারিয়ার প্রকোপ। প্রতিদিন সরকারি-বেসরকারি হাসপাতাল-ক্লিনিকে ভর্তি হচ্ছে একশ’ থেকে দেড়শ’ রোগী। এছাড়া চিকিৎসা নিচ্ছেন আরো বেশকিছু মানুষ।   

স্বাস্থ্য বিভাগ জানায়, মাদারীপুর জেলা সদর হাসপাতালে ডায়রিয়ার আক্রান্তদের জন্য নির্ধারিত ৬টি আসন থাকলেও প্রতিদিন এখানে ২৫ থেকে ৩০ জন রোগী ভর্তি হচ্ছেন। এছাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেও বাড়ছে ডায়রিয়ার আক্রান্ত রোগীর সংখ্যা। গড়ে প্রতিদিন জেলার বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকে ভর্তি হচ্ছেন একশ’ থেকে দেড়শ’ রোগী। আসন সংখ্যা সীমিত হওয়ায় চিকিৎসা দিতে হিমশিম খাচ্ছেন হাসপাতাল কর্তৃপক্ষ।

রোগীদের ফ্লোরে চিকিৎসা দিতে বাধ্য হচ্ছে তারা। প্রয়োজনের তুলনায় পর্যাপ্ত স্বাস্থ্যসেবা না পাওয়ার অভিযোগ রোগীদের।  এদিকে আবহাওয়ার পরিবর্তণ হওয়ায় ডায়রিয়ার প্রকোপ বেড়েছে বলে জানান চিকিৎসক ও নার্স। পরিস্কার পরিচ্ছন্ন পোশাক পরিধানের পাশাপাশি সুষম খাবার খাওয়ার পরামর্শ দিয়েছে স্বাস্থ্য বিভাগ। এছাড়া খাবার আগে ও পড়ে হ্যান্ড স্যানিটাইজার দিয়ে হাত জীবানু মুক্ত করার কথাও জানান চিকিৎসকরা। 

মাদারীপুর সদর হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স বীনা মজুমদার জানান, ডায়রিয়ার রোগীদের চাপে হাসপাতালের ফ্লোরে চিকিৎসা দেয়া হচ্ছে। রোগীদের চাপের কারনে প্রায়ই হিমশিম খেতে হচ্ছে। পরিস্থিতি সামাল দেয়া কষ্ট হয়। হাসপাতালে ডায়রিয়ায় আক্রান্ত রোগীদের জন্য আরো বেশি আসন বরাদ্দ প্রয়োজন।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ