About Us
শনিবার, ১৫ মে ২০২১
  • সোশ্যাল প্ল্যাটফর্ম:
Md. Razib Hossain - (Kushtia)
প্রকাশ ২৫/০৪/২০২১ ১২:৫৪পি এম

অক্সিজেন দিন, আকুতি কেজরিওয়ালের

অক্সিজেন দিন, আকুতি কেজরিওয়ালের Ad Banner

করোনা রোগীদের চিকিৎসায় অক্সিজেনের চরম সঙ্কটে নাভিশ্বাস উঠছে রাজধানী দিল্লির। অক্সিজেনের ক্রমবর্ধমান চাহিদা মেটাতে এ বার সমস্ত রাজ্যের কাছে সাহায্যের আর্জি জানালেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। 

ইতোমধ্যে ভারতের সব রাজ্যের মুখ্যমন্ত্রীদের কাছে চিঠি লিখেছেন তিনি। সেখানে আর্জি জানিয়েছেন, অতিরিক্ত অক্সিজেন সিলিন্ডার থাকলে তা যেন দিল্লিতে পাঠানো হয়।  চিঠি লেখার এ তথ্য জানিয়েছেন কেজরিওয়াল নিজেই। শনিবার সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে তিনি লেখেন, ‘আমি দেশের সব রাজ্যের মুখ্যমন্ত্রীদের অনুরোধ করে চিঠি লিখেছি, তাদের রাজ্যে বাড়তি অক্সিজেন সিলিন্ডার থেকে থাকলে সেগুলো যেন দিল্লিতে পাঠানো হয়।  ‘যদিও কেন্দ্রীয় সরকার আমাদের সহযোগিতা করছে, তবে এখানে করোনার ভয়াবহতা এত বেশি যে আমরা সাধ্যমতো চেষ্টা সত্ত্বেও রোগীদের জন্য প্রয়োজনীয় অক্সিজেন সরবরাহ করতে পারছি না।’ 

করোনার দ্বিতীয় ঢেউয়ের ঝাপটায় ভারতজুড়েই নতুন আক্রান্ত রোগীর সংখ্যা হু হু করে বাড়ছে। স্বাভাবিক ভাবেই মহারাষ্ট্র, কর্নাটক, গুজরাত, উত্তরপ্রদেশ, পশ্চিমবঙ্গ-সহ একাধিক রাজ্যের মতো দিল্লিতেও করোনা রোগীদের চিকিৎসায় অক্সিজেনের চাহিদা এখন আকাশছোঁয়া।  তবে দিল্লিতে নতুন আক্রান্তের সংখ্যা উত্তোরত্তর বাড়তে থাকায় সেখানকার করোনা রোগীদের চিকিৎসায় অক্সিজেনের জোগান দিতে হিমশিম খাচ্ছে হাসপাতালগুলো। পরিস্থিতি এতটাই সঙ্গীন যে শনিবার দিল্লির জিটিবি এবং রাজীব গান্ধী সুপার স্পেশালিটি হাসপাতালে করোনা রোগীদের বেড অর্ধেক করে দেওয়া হয়েছে।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ