About Us
শুক্রবার, ০৭ মে ২০২১
  • সোশ্যাল প্ল্যাটফর্ম:
MD.KAMRUZZAMAN SOHAG - (Kushtia)
প্রকাশ ২৫/০৪/২০২১ ১১:৩১এ এম

ভারত-পাকিস্তানের সঙ্গে ফ্লাইট বন্ধ করল ইরান

ভারত-পাকিস্তানের সঙ্গে ফ্লাইট বন্ধ করল ইরান Ad Banner

মহামারি করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যে এশিয়ার দেশ ভারত ও পাকিস্তানের সঙ্গে সব ধরনের বিমান চলাচল বন্ধ করেছে ইসলামি প্রজাতন্ত্র ইরান। গতকাল শনিবার (২৪ এপ্রিল) দেশটির বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের মুখপাত্র মোহাম্মাদ হাসান জিবাখশ আইআরআইবিকে দেওয়া সাক্ষাৎকারে তথ্যটি জানিয়েছেন।  তিনি বলেছিলেন, ভারত ও পাকিস্তানে প্রাণঘাতী করোনা ভাইরাসের নতুন ভেরিয়েন্ট শনাক্ত হওয়ায় ইরানের স্বাস্থ্য মন্ত্রণালয় এ সিদ্ধান্ত নিয়েছে।

শনিবার রাত ১২টা থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ভারত ও পাকিস্তানগামী এবং ওই দুই দেশ থেকে ইরানগামী নির্ধারিত সকল বিমান চলাচল বন্ধ থাকবে। খবর পার্সটুডের।  জিবাখশ বলেছেন, এখন থেকে ওই দুই দেশের সঙ্গে জরুরি প্রয়োজনে বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করা হবে কিন্তু কোনো নিয়মিত ফ্লাইট চলবে না। ভারত ও পাকিস্তান হয়ে কোনো কানেক্টিং ফ্লাইটও ইরানের সঙ্গে চালানো যাবে না। 

বর্তমানে বিশ্বের ৪১টি দেশের সঙ্গে ইরানের বিমান যোগাযোগ বন্ধ রয়েছে জানিয়ে ইরানের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের মুখপাত্র বলেন, যেসব দেশের করোনা পরিস্থিতিকে বিপজ্জনক তালিকায় রাখা হয়েছে সেসব দেশ থেকে আসা যাত্রীদেরকে ইরানে প্রবেশের পর আবার করোনা টেস্ট করাতে হবে।  ইরানে বর্তমানে করোনা ভাইরাসের চতুর্থ ঢেউ চলছে। তারপরও দেশটি নিজের নাগরিকদের নিরাপত্তা বিবেচনায় নিয়ে আরও বেশি বিপজ্জনক দেশগুলোর সঙ্গে বিমান যোগাযোগ রক্ষা করার ক্ষেত্রে সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করে যাচ্ছে।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ