About Us
Md Sabbir Hossain - (Patuakhali)
প্রকাশ ২৪/০৪/২০২১ ১১:১৫পি এম

পটুয়াখালীতে ডায়রিয়া রোগীর সংখ্যা প্রায় কমেছে

পটুয়াখালীতে ডায়রিয়া রোগীর সংখ্যা প্রায় কমেছে Ad Banner

পটুয়াখালীতে ডায়রিয়ার রোগীর উর্ধ্বমুখী চাপ কমতে শুরু করেছে। গত ২৪ ঘন্টায় জেলায় ১৮৯ জন ডায়রিয়ায় আক্রান্ত হয়েছে এবং সুস্থ হয়েছেন ২৫৭ জন।  সরকারি হিসেবে ডায়রিয়ায় আক্রান্ত হয়ে এ পর্যন্ত তিনজন মারা গেছে।   

সিভিল সার্জন কার্যালয়ের তথ্যানুয়ায়ী, গত ২৪ ঘন্টায় জেলায় ১৮৯ জন ডায়রিয়ায় আক্রান্ত হয়েছে। তার আগের দিনের ২৪ ঘন্টায় আক্রান্ত হয় ২৯০ জন এবং এর আগের দিনের ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছিলো ৩৩৬ জন। ওই তথ্যানুযায়ী গত ২৪ ঘন্টায় ডায়রিয়ায় আক্রান্ত সবচেয়ে বেশি রোগী ভর্তি হয়েছে জেলার মির্জাগঞ্জ উপজেলা হাসপাতালে।

এ হাসপাতালে ভর্তি হয়েছে ৫৪ জন রোগী এবং এরপরই ৪৬ জন ভর্তি রয়েছে পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে।  এছাড়াও গলাচিপায় ২০ জন, দশমিনায় ১২ জন, কলাপাড়ায় ১৩ জন, বাউফলে ২৩ জন, দুমকিতে ১৩ জন ও সদর উপজেলায় ৮ জন ডায়রিয়ায় আক্রান্ত রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি রয়েছে।    তবে, স্থানীয়দের মতে ডায়রিয়ার উপসর্গ নিয়ে গত দুই সপ্তাহে জেলার বিভিন্ন উপজেলায় অন্তত ১৭ জন মারা গেছেন। এর মধ্যে মির্জাগঞ্জে ১২ জন, দুমকিতে ৩ জন, বাউফলে ১ জন এবং সদর উপজেলায় ১ জন রয়েছে।   

এ ব্যাপারে সিভিল সার্জন ডা. মোহাম্মাদ জাহাঙ্গীর আলম শিপন জানান, ডায়রিয়ার উর্ধ্বমুখী চাপ আগের চেয়ে কমতে শুরু করেছে। গত তিন দিনের আক্রান্তের পরিসংখ্যান দেখলেই বোঝা যাবে।  ১৪ হাজারের উপরে স্যালাইন মজুদ আছে এবং আরও স্যালাইন আসতেছে। এ সপ্তাহের মধ্যেই ডায়রিয়ার পরিস্থিতি পুরোপুরি স্বাভাবিক হয়ে উঠবে বলে ওই স্বাস্থ্য কর্মকর্তা দাবি করছেন।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ