About Us
Timir Bonik - (Moulvibazar)
প্রকাশ ২৪/০৪/২০২১ ০৯:১৪পি এম

পাহাড়ি খাসিয়া যুবককে মারধরের ঘটনায় বিট অফিসার বদলি

পাহাড়ি খাসিয়া যুবককে মারধরের ঘটনায় বিট অফিসার বদলি Ad Banner

কুরমা খাসিয়া পুঞ্জির যুবককে হাত-পা বেধে নির্যাতনের ঘটনায় দায় স্বীকার করে রেঞ্জ কর্মকর্তার দুঃখ প্রকাশ, দায়ীদের অন্যত্র বদলী।তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে  বন কর্মীরা মৌলভীবাজারের কমলগঞ্জের সীমান্তবর্তী ইসলামপুর ইউনিয়নের কুরমা পানজুমে প্রবেশ করে খাসিয়া যুবক ফরমি সুছিয়াংকে মারধর করে পরে ধরে নিয়ে হাত-পা বেঁধে আটিকয়ে নির্যাতন করেছিল।

গত ২০ এপ্রিল মঙ্গলবার দুপুরে এ ঘটনার পর আহত যুবককে উদ্ধার করে পরদিন বুধবার কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছিল। এ ঘটনায় বিভিন্ন মহল থেকে তীব্র নিন্দা জানানোসহ খাসিয়া সম্প্রদায়ে ক্ষোভের সৃষ্টি হয়।  এ ঘটনার পর রাজকান্দি বন রেঞ্জ কর্মকর্তার অনুরোধে ইসলামপুর ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল হান্নানের সভাপতিত্বে শনিবার (২৪ এপ্রিল) বেলা ১১টায় ইসলামপুর ইউনিয়ন পরিষদে এক সামাজিক বৈঠক বসে।

এ বৈঠকে ঘটনার দায় স্বীকার করে রাজকান্দি বনরেঞ্জ কর্মকর্তা মো. নজরুল ইসলাম ঘটনার জন্য দুঃখ প্রকাশ করেন। তিনি দায়ী বনকর্মীদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহন স্বরুপ অন্যত্র বদলী করবেন বলে জানান। তাছাড়া আহত খাসিয়া যুবক ফরমি সুছিয়াং এর চিকিৎসার যাবতীয় দায়িত্ব গ্রহন করেন। 

কুরমা খাসিয়া পুঞ্জির সহকারী মন্ত্রী ছারলেস সু:ঙ বলেন, ইউপি চেয়ারম্যানের উদ্যোগে সামাজিক বৈঠকে রেঞ্জ কর্মকর্তা যে আশ্বাস দিয়েছেন তা বাস্তবায়ন হয় কিনা কুরমা পুঞ্জির খাসিয়ারা পর্যবেক্ষণ করতে এক সপ্তাহ সময় বেঁধে নিয়েছেন।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ