About Us
শুক্রবার, ০৭ মে ২০২১
  • সোশ্যাল প্ল্যাটফর্ম:
Abdul Latif Moral - (Khulna)
প্রকাশ ২৪/০৪/২০২১ ১১:০৩পি এম

৫০০ মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ

৫০০ মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ Ad Banner

খুলনা জেলা প্রশাসন আয়োজনে নিম্ন আয়ের বিভিন্ন শ্রেণী পেশার ৫০০ জন কর্মহীন প্রান্তিক মানুষের (দরজি, ইজিবাইক চালক, দুঃস্থ নারী, বাস চালক ও অন্যান্য ক্ষতিগ্রস্তদের) মাঝে খাদ্য সহায়তা বিতরণ করা হয়।

আজ শনিবার দুপুরে খুলনা জেলা স্কুল মাঠে ‘করোনায় কর্মহীনদের মাঝে জেলা প্রশাসনের উদ্যোগে মানবিক সহায়তা বিতরণ’ শীর্ষক কর্মসূচির আওতায় ধারাবাহিকভাবে খাদ্য সহায়তা বিতরণের অংশ হিসেবে আজকের খাদ্য বিতরণ কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক। গেস্ট অব অনার হিসেবে জুম অ্যাপে সংযুক্ত ছিলেন খুলনা-২ আসনের মাননীয় সংসদ সদস্য সেখ সালাহউদ্দিন জুয়েল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা বিভাগীয় কমিশনার মোঃ ইসমাইল হোসেন এনডিসি, কেএমপি’র উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) মোহাম্মদ আনোয়ার হোসেন এবং খুলনা জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ। খাদ্য সহায়তা বিতরণ কর্মসূচিতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হেলাল হোসেন। যথাযথ স্বাস্থ্যবিধি মেনে খুলনা জিলা স্কুলের উন্মুক্ত মাঠে বিভিন্ন শ্রেণি পেশার কর্মহীন দুঃস্থ-অসহায়দের মাঝে খাদ্য সহায়তা বিতরণ করা হয়।

এ সময় প্রধান অতিথির বক্তব্যে খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেন, করোনাকালীন বিগত যেকোন সময়ের মত খুলনা জেলা প্রশাসন খাদ্য ও মানবিক সহায়তা দিয়ে কর্মহীন মানুষের পাশে আছে। জেলা প্রশাসনের এরূপ মানবিক উদ্যোগ প্রশংসার দাবিদার বলে তিনি অভিমত ব্যক্ত করেন। এসময় তিনি সাধারণ মানুষকে করোনার সংক্রমণ থেকে বাঁচতে ঘরে থাকার এবং যথাযথ স্বাস্থ্য মেনে চলার আহবান জানান।

খুলনার বিভাগীয় কমিশনার মোঃ ইসমাইল হোসেন এনডিসি তাঁর বক্তব্যে প্রশাসনের পাশাপাশি সমাজের বিত্তবান মানুষদের মানবিক সহায়তা নিয়ে এগিয়ে আসার আহবান জানান। উল্লেখ্য, করোনা ভাইরাসের সংক্রমণের হার আকস্মিকভাবে বেড়ে যাওয়ার প্রেক্ষিতে সরকার কর্তৃক ঘোষিত সর্বাত্মক লকডাউনের ফলে কর্মহীন হয়ে যাওয়া নিম্ন আয়ের বিভিন্ন শ্রেণী পেশার প্রান্তিক মানুষের মানবেতর জীবন যাপনের কথা চিন্তা করে জেলা প্রশাসন, খুলনা মানবিক সহায়তা বিতরণের এক অনন্য উদ্যোগ গ্রহণ করে যা গত ১৭ এপ্রিল তারিখে প্রাথমিকভাবে তিন শত কর্মহীন মানুষকে খাদ্য সহায়তা বিতরণের মাধ্যমে শুভ উদ্বোধন করা হয়।

লকডাউন চলাকালীন খুলনা মহানগর ও উপজেলাসমূহে এই মানবিক সহায়তা বিতরণ কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানানো হয়। খাদ্য সহায়তা বিতরণ কর্মসূচিতে আরো উপস্থিত ছিলেন, স্থানীয় সরকার খুলনার উপপরিচালক মোঃ ইকবাল হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক), মোঃ ইউসুপ আলী, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি), মোঃ সাদিকুর রহমান খান, অতিরিক্ত জেলা প্রশাসক (এল.এ.), খুলনা মোঃ মারুফুল আলম, খুলনা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা, খুলনা মহানগর মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার অধ্যাপক আলমগীর কবির, খুলনা প্রেস ক্লাবের সভাপতি এসএম জাহিদ হোসেন, খুলনা সাংবাদিক ইউনিয়নের সভাপতি মুন্সী মাহবুবুল আলম সোহাগসহ প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ