About Us
এম.এ হান্নান
প্রকাশ ০৮/০৪/২০২১ ০৬:০৬পি এম

বাউফলে সড়ক দখল করে গেট নির্মাণ, অপসারণের দাবি এলাকাবাসীর

বাউফলে সড়ক দখল করে গেট নির্মাণ, অপসারণের দাবি এলাকাবাসীর Ad Banner

পটুয়াখলীর বাউফলে সরকারি রাস্তা দখল করে চলাচলে ভোগান্তিসৃষ্টি করে পাকা গেট নির্মাণ করার পাওয়া গেছে। ওই গেট অপসারণের দাবিতে উপজেলা নির্বাহী অফিসারের (ইউএনও) কাছে লিখিত আবেদন করেছেন স্থানীয়রা। 

উপজেলার পটুয়াখালী- বাউফল সড়কের পার্শ্বে শেরেই বাংলা সড়কের প্রবেশ পথ দখল করে ওই গেট নির্মাণ করেন স্থানীয় একটি প্রভাবশালী মহল।     

স্থানীয় সূত্র জানায়, ২০১৫সালে বুরজুক আলী সিকদার বাড়ীর লোকজন ভয়ভীতি দেখিয়ে সড়কের প্রবেশ পথ দখল করে পাকা গেট নির্মাণের জন্য দুটি পিলার নির্মাণ করেন।   

নির্মাণ কাজ চলাকালে স্থানীয়দের বাধার মুখে কাজ স্থগিত করনে। পরিত্যক্ত অবস্থায়েই রয়ে যায় পিলার দুটি। ২০১৯-২০ অর্থবছরে কাপেটিং সড়কের নির্মাণ কাজ শুরু হলে তৈরি হয় প্রতিবন্ধকতা। স্থানীয় বাসিন্দারা ওই পিলার অপসারণের দাবি জানালেও বিষয়টি আমলে নেয়নি।  ঠিকাদারী প্রতিষ্ঠান সড়কের মধ্যেও পিলার রেখে সড়ক নির্মাণ কাজ অব্যাহত রাখেন।       

স্থানীয় বাসিন্দা এটিএম কাওসার আহম্মেদ,কবির হোসেন, কাইছুল হোসেনও মাসুদ জানান,‘ গেটের পিলার দুইটি সড়কের মধ্যে হওয়ায় নির্মাণ কাজ বাধাগ্রস্থ হচ্ছে। এছাড়াও যানবাহন চলাচলে প্রতিবন্ধকতার সৃষ্টি হচ্ছে। পরবর্তীতে সড়ক প্রশস্থ করণে বাঁধার সৃষ্টি হবে। 

এবিষয়ে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. জাকির হোসেন বলেন,‘ লিখিত অভিযোগ পেয়েছি। যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য উপজেলা প্রকৌশলীকে নির্দেশ দেওয়া হয়েছে।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ