About Us
Md.Helal Uddin Sarker
প্রকাশ ০৮/০৪/২০২১ ০৫:৩২পি এম

ধুনটে হাটের জায়গা ও ব্যক্তি মালিকানা জমি দখল

ধুনটে হাটের জায়গা ও ব্যক্তি মালিকানা জমি দখল Ad Banner

বগুড়া জেলার ধুনট উপজেলার এলাঙ্গী ইউনিয়নের অন্তর্গত বিলচাপড়ী হাটের জায়গা ও ব্যক্তি মালিকানা জমি দখল করে কলেজ ভবন নির্মাণের অভিযোগ উঠেছে।

অভিযোগ সূত্রে জানা যায়, ধুনট উপজেলার এলাঙ্গী ইউনিয়নের বিলচাপড়ী গ্রামের মোঃ রবিউল আওয়ালের বাবার নামে ক্রয়কৃত বিলচাপড়ী মৌজায় এম, আর, আর খতিয়ান-৩০০ দাগ নং ১০১৬  মোয়াজী ৬ শতক জমি দখল থাকা অবস্থায় অত্র কলেজের সভাপতি ও অধ্যক্ষ রাতের অন্ধকারে তার নিজ দখলীয় জমি ছাড়াও আরো বিভিন্ন মালিকের মোয়াজী ৩৮ শতক এবং বিলচাপড়ী হাটের ১ নং খতিয়ানভূক্ত সরকারি খাস জমি রাতারাতি দখল করে পূর্ব পশ্চিম লম্বা ৩টি টিন দ্বারা নির্মিত ঘর তুলে দখল করে নেয়।

উক্ত বিষয়ে অভিযোগ কারী, সভাপতি ও অধ্যক্ষের সাথে যোগাযোগ করলে বিভিন্ন তাল বাহানা করতে থাকে। এমতাবস্থায় ৪ মার্চ বেলা আনুমানিক ১১ ঘটিকায় উক্ত জমিতে কলেজ ভবন নির্মানের জন্য মাটির সয়েল টেস্টিং করার জন্য বিভিন্ন মাল সামগ্রী নিয়ে আসলে ঠিকাদারের লোকজনের সাথে কথা বলে ফেরত পাঠানো হয়েছে।

অভিযোগে আরো বলা হয়েছে কলেজের অধ্যক্ষ ও এলাকার কিছু দালাল প্রকৃতির লোক জোর পূর্বক কলেজের কোন কাগজ পত্র ছাড়াই ভবন নির্মাণ কাজ করার চেষ্টায় লিপ্ত আছে। সঠিক কাগজ-পত্র যাচাই পূর্বক কলেজের নির্দিষ্ট স্থানে ভবন নির্মাণ করে তার নিজ দখলকৃত জমি অবৈধ দখল মুক্ত করার প্রয়োজনীয় ব্যবস্থা করার  জন্য সচিব, শিক্ষা মন্ত্রণালয় ঢাকা বরাবর আবেদন করেছেন।

বিষয়টি নিয়ে এলাকার সাধারণ মানুষের মধ্যে বেশ উদ্বেগ সৃষ্টি করেছে এবং কোন দুর্ঘটনা ঘটার আগেই সঠিক পদক্ষেপ গ্রহণ করার জন্য যথাযথ কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন।      


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ