About Us
Ananda - (Pirojpur)
প্রকাশ ০৭/০৪/২০২১ ১১:৪৫পি এম

পিকে হালদার সহ ১২৯ জন কে হাইকোর্টের তলব

পিকে হালদার সহ ১২৯ জন কে হাইকোর্টের তলব Ad Banner

আর্থিক প্রতিষ্ঠান ইন্টারন্যাশনাল লিজিং (আইএলএফএসএল) থেকে ঋণ নিয়ে খেলাপি হওয়া আলোচিত পিকে হালদারসহ ১২৯ ব্যক্তি বা প্রতিষ্ঠানকে তলব করেছেন হাইকোর্ট। 

বুধবার (৭ এপ্রিল) বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকারের নেতৃত্বাধীন একক হাইকোর্ট বেঞ্চের স্বাক্ষরের পর লিখিত আদেশটি প্রকাশিত হয়। 

লিখিত আদেশ থেকে জানা গেছে, আইএলএফএসএল থেকে উত্তোলনকৃত ঋণের টাকা ফেরত দেওয়ার বিষয়ে সংশ্লিষ্ট ব্যক্তি-প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা নিতে দুর্নীতি দমন কমিশনকে (দুদক) কেন নির্দেশ দেওয়া হবে না, তা জানতে চেয়ে দুই সপ্তাহের রুল জারি করেছেন হাইকোর্ট।

তাই আইএলএফএসএল থেকে ঋণের টাকা আত্মসাতের ঘটনায় জড়িত ১২৯ জনকে ব্যক্তিগতভাবে আগামী ২৪ ও ২৫ মে সকাল সাড়ে ১০টায় হাইকোর্টে হাজির হতে নির্দেশ দেওয়া হয়েছে  ১২৯ ঋণখেলাপির কাছে ইন্টারন্যাশনাল লিজিংয়ের পাওনা প্রায় ১৮০০ কোটি টাকা। এর মধ্যে দেশের আর্থিক খাতের শীর্ষ জালিয়াত পিকে হালদারের কাছেই প্রতিষ্ঠানটির পাওনা ২৫৩ কোটি ৯৩ লাখ ৮৯ হাজার ৭৬৩ টাকা। 

বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠান থেকে সাড়ে ৩ হাজার কোটি টাকা আত্মসাৎ ও পাচারের অভিযোগের মুখে বিদেশে পালিয়ে যান এনআরবি গ্লোবাল ব্যাংক ও রিলায়েন্স ফাইন্যান্স লিমিটেডের সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) পিকে হালদার।  এক আবেদনের শুনানি নিয়ে গত ১৬ মার্চ বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকারের একক হাইকোর্ট বেঞ্চ কারণ দর্শানোসহ এই আদেশ দেন।   

আইএলএফএসএলের পক্ষে করা ওই আবেদনে ঋণ নিয়ে খেলাপি হওয়া ব্যক্তিদের আদালতে হাজির হতে নির্দেশনা চাওয়া হয়। সম্প্রতি আদেশের পূর্ণাঙ্গ অনুলিপি প্রকাশিত হয়।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ