About Us
Ananda - (Pirojpur)
প্রকাশ ০৭/০৪/২০২১ ১১:৪৫পি এম

এ বছরও নববর্ষ উদযাপন নিয়ে সরকারের নিষেধাজ্ঞা

এ বছরও নববর্ষ উদযাপন নিয়ে সরকারের নিষেধাজ্ঞা Ad Banner

দেশে প্রাণঘাতী করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিনিয়তঃ ক্রমান্বয়ে বৃদ্ধি পাওয়ার কারণে ১৪ ই এপ্রিল বাংলা নববর্ষ পালনে  নিষেধাজ্ঞা জারি করেছে সরকার।

সরকারের সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় থেকে বলা হয়েছে, বাংলা নববর্ষ আয়োজনে কোনো অবস্থাতেই জনসমাগম করা যাবে না।তবে জনসমাগম হয় এমন অনুষ্ঠান পরিহার করে অনলাইন বা ভার্চুয়াল প্ল্যাটফর্মে অনুষ্ঠান আয়োজনের নির্দেশ দেওয়া হয়েছে। 

 দেশে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণের হার যা রোধে সরকার বিভিন্ন ব্যবস্থা নিচ্ছে এরই ধারাবাহিকতায় গত ৫ এপ্রিল শুরু হয় দ্বিতীয় দফায় লকডাউন প্রথমত সাতদিনের জন্য ঘোষণা করা হয়েছে।

পরবর্তী পরিস্থিতি বিবেচনা সাপেক্ষে বাড়ানো হবে কিনা এখনো জানা যায়নি।  এদিকে প্রতিদিন আগের দিনের রেকর্ড এমনকি দেশের ইতিহাসে একদিনে সর্বোচ্চ আক্রান্ত ও মৃত্যুর সংখ্যাও ছাড়িয়ে যাচ্ছে। এর প্রেক্ষিতে বুধবার মন্ত্রণালয়ের উপসচিব আ স ম হাসান আল আমিন স্বাক্ষরিত এক চিঠিতে এই নির্দেশনা দেওয়া হয়। 

চিঠিতে বলা হয়, আন্তঃমন্ত্রণালয় সভার সিদ্ধান্তের প্রেক্ষিতে বাংলা নববর্ষ ১৪২৮ উদযাপন সংক্রান্ত গৃহীত কর্মসূচির বিষয়ে জানানো যাচ্ছে যে, বর্তমান কোভিড-১৯ পরিস্থিতিতে মন্ত্রিপরিষদ বিভাগ কর্তৃক জারি করা নির্দেশনা অনুসরণপূর্বক জনসমাগম হয় এমন অনুষ্ঠান পরিহার করে সম্ভব হলে অনলাইন বা ভার্চুয়াল প্ল্যাটফর্মে অনুষ্ঠান আয়োজনের জন্য অনুরোধ জানানো হলো।

কোনো অবস্থাতেই জনসমাগম করা যাবে না।  গত বছরও করোনা পরিস্থিতির জন্য ছায়ানটের বর্ষবরণ অনুষ্ঠান ও মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠান বাতিল করা হয়েছিল।    


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ