About Us
Irfan Ibne Amin Patwary - (Comilla)
প্রকাশ ০৭/০৪/২০২১ ০৬:৩৫পি এম

কুমিল্লায় জমজ দুই ভাইয়ের এমবিবিএস ভর্তিতে চমক

কুমিল্লায় জমজ দুই ভাইয়ের এমবিবিএস ভর্তিতে চমক Ad Banner

কথায় বলে ‌কপালে থাকলে ঠেকায় কে? এ যেন আকাশের চাঁদ হাতের নাগালে পাওয়া। অটোরিকশাচালক বাবার জমজ দুই ছেলে এমবিবিএস ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন। তাও আবার সরকারি মেডিকেল কলেজে।   

এরই মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রশংসায় ভাসছেন জমজ ২ ভাই আরিফ ও শরীফ। তাদের এই খুশির সংবাদ শুনে পাড়া-প্রতিবেশি, আত্মীয়-স্বজনসহ জেলা ও উপজেলার চিকিৎসজ সমাজের সকলেই আনন্দিত হয়েছেন।   

মেধাবী এ ২ জমজ ভাইয়ের বাড়ি কুমিল্লা জেলার মনোহরগঞ্জ উপজেলার মানরা গ্রামে। তাদের দরিদ্র বাবার নাম বিল্লাল হোসেন। পেশায় তিনি সিএনজিচালিত অটোরিকশাচালক।   

তার জমজ দুই ছেলে আরিফুল ইসলাম ও শরিফুল ইসলাম এমবিবিএস ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হয়। তাদের এমন সফলতায় মা-বাবা ভীষণ খুশি। তাদের অভিনন্দন জানাতে অনেকে ছুটে গিয়েছেন বাড়িতে।   

জানা গেছে, ২০১৮ সালের এসএসসি পরীক্ষায় বিজ্ঞান বিভাগে উপজেলার মান্দারগাঁও উচ্চ বিদ্যালয় থেকে জিপিএ-৫ পায় আরিফ ও শরিফ। এলাকাবাসীর সহযোগিতায় উচ্চ মাধ্যমিকে ভর্তি হয় কুমিল্লা সরকারি সিটি কলেজে।   

সেখান থেকেও এইচএসসিতে জিপিএ-৫ পায় এই জমজ দুই ভাই। ছেলেদের এমন সফলতায় মা-বাবা ভীষণ খুশি। বাকি দুই ভাই-বোনের মধ্যে সাইফুল ইসলাম মাদরাসায় এবং আমেনা আক্তার প্রাইমারি স্কুলে পড়ে। দরিদ্র বাবার আয়ে চার সন্তানের লেখাপড়া খরচ ছাড়াও সংসার চলে।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ