About Us
Manir Ahmed Azad - (Chattogram)
প্রকাশ ০৭/০৪/২০২১ ০১:১৪পি এম

লোহাগাড়ার ডলু খালে ২০কেজি ওজনের বোয়াল মাছ

লোহাগাড়ার ডলু খালে ২০কেজি ওজনের বোয়াল মাছ Ad Banner

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার আধুনগর ২নং ওয়ার্ডের খাসমহল এলাকায় খরস্রোতা  ডলু খালে ২০ কেজি ওজনের বোয়াল মাছ ধরা পড়েছে। গতকাল মঙ্গলবার  সন্ধ্যায় স্থানীয় সাবেক ইউপি সদস্য মো. সোহেল উদ্দীনের জালে এ মাছ ধরা পড়ে।  এ খবর এলাকায় ছড়িয়ে পড়লে উৎসুক জনতা আকর্ষণীয় মাছটি দেখতে তাঁর বাড়িতে ভীড় করে।

তিনি বলেন, মঙ্গলবার দিনের শেষে ডলু খালে সটকি জাল ফেললে  একটি সজোরে ধাক্কা টান দেয়। এতে আমি বুঝতে পারি জালে বড় কোনো মাছ আটকা পড়েছে। সাথে সাথে জলে ডুব দিয়ে জালের ভেতর আটকে পড়া মাছটিকে জোরে চেপে ধরে উপরে তুলে দেখি বড় সাইজের একটি বোয়াল মাছ। মো. সোহেল বলেন, পরে মাছটি মেপে দেখি এটির ওজন ২০ কেজি। পরে আমি সন্ধ্যার দিকে মাছটি নিয়ে আমার নিজ বাড়িতে নিয়ে আসি।

এ সময় মাছটি এক নজর দেখার জন্য উৎসুক জনতা ভিড় করে। এত বড় মাছ কী করবেন জিজ্ঞেস করলে তিনি বলেন, আমি মাঝে মাঝে এ খালে সাধারণ জাল দিয়ে মাছ ধরি। কিন্তু এতো বড় মাছ কখনোই পাইনি।এই মাছটি পেয়ে আমি খুবই আনন্দিত। মাছটি আমি আমার সকল আত্মীয়-স্বজনদের নিয়ে ভাগ করে নিয়েছি। প্রত্যক্ষদর্শী স্থানীয় মাধ্যমিক বিদ্যালয় শিক্ষক কবি মো.  সোলাইমান বলেন, এ ডলুখালে সামান্য বৃষ্টির পানিতে এতো বড় মাছ পাওয়া ভাগ্যের ব্যাপার। 


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ