About Us
HM ERSHAD JS - (Lalmonirhat)
প্রকাশ ০৭/০৪/২০২১ ১০:১০এ এম

জমি সংক্রান্ত বিরোধের জের ধরে দুই পক্ষের সংঘর্ষ

জমি সংক্রান্ত বিরোধের জের ধরে দুই পক্ষের সংঘর্ষ Ad Banner

রংপুরের গংগাচড়ার তিস্তার চরে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে দুই পক্ষের সংঘর্ষের ২ জন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে অন্তত ১০ জন। নিহতরা হলেন রিয়াজুল ইসলাম (৬৭) ও আজিজুল ইসলাম (৫৫)।

ঘটনাটি ঘটেছে গতকাল মঙ্গলবার (৬ এপ্রিল) দুপুরে উপজেলার নোহালী ইউনিয়নের চর বাগডোহরা গ্রামে।  এলাকাবাসী ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, নোহালী ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের ইউপি সদস্য আজিজুল ইসলামের সাথে একই ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য সাইফুল ইসলামের দীর্ঘদিন ধরে জমি নিয়ে বিরোধ চলে আসছিল। এরই জের ধরে মঙ্গলবার দুপুর ১:০০ টার সময় উভয় পক্ষের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে রক্তক্ষয়ী সংঘর্ষ বেঁধে যায়। সংঘর্ষে সাবেক ইউপি সদস্য সাইফুলের বাহিনী প্রতিপক্ষের বর্তমান ইউপি সদস্য আজিজুল ইসলামকে মারাত্মকভাবে জখম করে এবং আশংকাজনক অবস্থায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার আগেই তার মৃত্যু ঘটে।

এরপর সাবেক ইউপি সদস্য সাইফুল নিজ বাড়িতে ফিরে এসে নিজের বড় ভাই রিয়াজুল ইসলাম(৬৭) কে জবাই করে হত্যা করে ৷ এ ছাড়া উভয় পক্ষের আমেনা বেগম (১৮), হেলাল মিয়া (৩৪), সেরাজুল ইসলাম (৩০), অজিপা খাতুন (৫০) ও আবুল কালাম (২৫) সহ অন্তত ১০ জন আহত হয়েছেন। গুরুতর আহতদের রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে এবং অন্যরা স্থানীয়ভাবে চিকিৎসা নিয়েছেন। নোহালী ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ টিটুল সৃষ্ট সংঘর্ষে উভয় পক্ষের দুজন নিহতের বিষয়টি নিশ্চিত করে জানান, অনেকদিন থেকে তাদের মধ্যে জমি নিয়ে বিরোধ চলে আসছে। এর আগেও একবার মারামারির ঘটনা ঘটেছিল। বর্তমানে এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। ঘটনার সত্যতা স্বীকার করে গঙ্গাচড়া মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) সুশান্ত কুমার সরকার বলেন, ময়নাতদন্তের জন্য মরদেহ দুটি রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ব্যাপারে মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানান ।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ