About Us
Ananda - (Pirojpur)
প্রকাশ ০৭/০৪/২০২১ ১২:২৭এ এম

তৃতীয় দফার ভোটের দিনেও সংঘর্ষ পশ্চিমবঙ্গে

তৃতীয় দফার ভোটের দিনেও সংঘর্ষ পশ্চিমবঙ্গে Ad Banner

মঙ্গলবার ৬ ই এপ্রিল ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের বিধানসভা নির্বাচনে তৃতীয় দফার ভোট গ্রহণ করা হয়েছে। আগের দুই দফার তুলনায় এবারের ভোট অপেক্ষাকৃত বেশি সহিংস হয়ে উঠেছিল।

তৃতীয় দফায় মঙ্গলবার বিধানসভার ২৯৪টি আসনের মধ্যে ভোট হয়েছে দক্ষিণ চব্বিশ পরগনার ১৬টি, হাওড়ার ৭টি ও হুগলি জেলার ৮টি আসনে। ভারতীয় সময় সকাল সাতটা থেকে শুরু হয় ভোট গ্রহণ।

চলেছে সন্ধ্যা সাড়ে ছয়টা পর্যন্ত। গত ২৭ মার্চ শুরু হওয়া এই নির্বাচনে আগের দুই দফায় ভোট হয়েছে ৬০ আসনে ।  এই ভোটকে কেন্দ্র করে বেশ কিছু বিচ্ছিন্ন ঘটনা ঘটেছে।

এর আগে তিনটি মৃত্যুর ঘটনাও ঘটে এই মৃত্যুর ঘটনা রাজনৈতিক হত্যাকাণ্ড বলে অভিযোগ তুলেছে তৃণমূল ও বিজেপি। গোঘাটে সোমবার রাতে এক বিজেপি কর্মীকে তৃণমূল সমর্থকেরা মারধর করলে তাঁর মা ছাড়াতে আসেন।

এ সময় তাঁকেও বেদম মারধর করা হয়। এরপর মাধবী আদক (৫০) নামের ওই নারী মারা যান। বিজেপির দাবি, তৃণমূলের সন্ত্রাসীরা মাধবীকে হত্যা করেছে।  গোঘাটেই মঙ্গলবার দুপুরে ভোট দিয়ে ফেরার পথে মারা যান তৃণমূল বুথ সভাপতি সুনীল রায় (৭২)।

তৃণমূলের দাবি, বিজেপির সন্ত্রাসীরা সুনীলকে ধাক্কা দিয়ে ফেলে হত্যা করেছে। তবে এই আসনে বিজেপি প্রার্থী বিশ্বনাথ কারক বলেছেন, সুনীল রায় হার্ট অ্যাটাকে মারা গেছেন। এরপর তৃণমূল ফন্দি এঁটে তাঁকে ধাক্কা দিয়ে ফেলে হত্যা করার অভিযোগ তুলেছে।

এদিকে বীরভূমের দুবরাজপুরে মঙ্গলবার ভোরে পতিহার ডোম নামের ৩৭ বছর বয়সী এক বিজেপি সমর্থকের মরদেহ পাওয়া যায় বাড়ির কাছের একটি পুকুরপাড়ে। বিজেপির দাবি, তৃণমূলের সন্ত্রাসীরা করেছে এই হত্যাকাণ্ড। 

এ ছাড়া হাওড়ার উলবেড়িয়া কেন্দ্রের তৃণমূল প্রার্থী চিকিৎসক নির্মল মাজি মঙ্গলবার বিজেপির সমর্থকদের হাতে লাঞ্ছিত হয়েছেন বলে অভিযোগ উঠেছে।এদিকে ফলতার বিজেপি প্রার্থী বিধান পাড়ুই তৃণমূলের সমর্থকদের হামলায় আহত হয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

ভাঙচুর করা হয়েছে তাঁর গাড়ি। খানাকুলের তৃণমূল প্রার্থী নাজিমুল করিমও লাঞ্ছিত হয়েছেন বিজেপির সমর্থকদের হাতে। এ ছাড়া দক্ষিণ চব্বিশ পরগনার বারুইপুরের বিজেপি প্রার্থী খোকন মন্ডলকে মারধর করেছেন তৃণমূলের কর্মী-সমর্থকেরা।   

এছাড়া বিভিন্ন স্থানে বোমা বিস্ফোরণ,জাল ভোট ,ভোট প্রদানে বাধা আরো বিভিন্ন বিচ্ছিন্ন ঘটনার অভিযোগ পাওয়া যায়। 


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ