Md Mamunar Rashid Mithu - (Nilphamari)
প্রকাশ ০৬/০৪/২০২১ ০৬:৫৮পি এম

২১টি ব্যবসা প্রতিষ্ঠাণ পুড়ে ছাই ক্ষতি কোটি টাকার উপরে

২১টি ব্যবসা প্রতিষ্ঠাণ পুড়ে ছাই ক্ষতি কোটি টাকার উপরে Ad Banner

নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার বড়ভিটা বাজারে এক ভয়াবহ অগ্নিকান্ডে ২১টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ভস্মিভুত হয়েছে। ক্ষয়ক্ষতির পরিমান কোটি টাকার উপরে। তবে আগুনে পুড়ে যাওয়া ব্যবসা প্রতিষ্ঠাণের মালামালের মূল্য আনুমানিক ২২লাখ টাকা বলে দাবী সংশ্লিষ্ট কর্তৃপক্ষের। 

ফায়ার সার্ভিস ও ক্ষতিগ্রস্থরা জানিয়েছেন, আজ মঙ্গলবার সকাল সাড়ে সাতটার দিকে বৈদ্যুতিক শট সার্কিট থেকে আগুনের সুত্রপাত হয়। মুহুর্তের মধ্যে ছড়িয়ে পড়ে আগুনের লেলিহান শিখা। প্রায় ১ঘন্টা স্থায়ী এ ভয়াবহ অগ্নিকান্ডে পুড়ে ভস্মিভূত হয়ে যায় কাপড়, ইলেকট্রনিক্স, ইলেকট্রিকসহ ২১টি ব্যবসা প্রতিষ্ঠাণের সব পণ্য। 

আগুনের ধোয়া দেখে অন্যান্য ব্যবসা প্রতিষ্ঠাণের মালিক ও স্থানীয়রা ছুটে এসে আগুন নেভানোর চেষ্টা করে। এ সময় খবর পেয়ে কিশোরগঞ্জ ও জলঢাকা ফায়ার সার্ভিসের চারটি ইউনিট ঘটনাস্থলে ছুটে যায়। তারা প্রায় এক ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়। 

কাপড় দোকান মালিক সাদাখাত হোসেন বলেন, বৈদ্যুতিক শট সার্কিট থেকে হঠাৎ করে আগুনের সুত্রপাত হয়। কোন কিছু বুঝে উঠার আগে তা দ্রæত ছড়িয়ে পড়ে। স্থানীয় লোকজন ছুটে এসে পানি দিয়ে আগুনোর চেষ্টা করে। ততক্ষনে দোকানের সব কাপড় পুড়ে ছাই হয়ে যায়। আমার যে ক্ষতি হয়েছে তাতে সারা জীবনেও কোমর সোজা করে দাড়াতে পারবো না।  মুদি দোকান মালিক মোবারক হোসেন বলেন, আমার দোকানের সব পণ্য পুড়ে ছাই হয়ে গেছে। আগুন আমাকে পথে বসিয়েছে। আমি সর্বশান্ত হয়ে গেছি। এই দোকানের উপর দিয়ে আমার সংসার চলতো। কী করে আমার সংসার চলবে তা ভেবে আজ আমি দিশেহারা। 

নীলফামারী ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক আমিরুল ইসলাম সরকার জানান, খবর পেয়ে কিশোরগঞ্জ ও জলঢাকা ফায়ার সার্ভিসের চারটি ইউনিট দ্রুত ঘটনাস্থলে গিয়ে প্রায় এক ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনা হয়। পুড়ে গেছে ২১টি ব্যবসা প্রতিষ্ঠান। ক্ষয়ক্ষতির পরিমান আনুমানিক ২২লাখ টাকা। অন্যান্য ব্যবসা প্রতিষ্ঠাণগুলোকে আগুনের হাত থেকে রক্ষা করা সম্ভব হয়েছে।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ