About Us
Abdul Latif Moral - (Khulna)
প্রকাশ ০৬/০৪/২০২১ ০৪:৪০পি এম

করোনা সংক্রমন রোধ কল্পে ভ্রাম্যমান আদালতে জরিমানা আদায়

করোনা সংক্রমন রোধ কল্পে ভ্রাম্যমান আদালতে জরিমানা আদায় Ad Banner

কোভিডন১৯ এর আকস্মিক সংক্রমণ রোধকল্পে সরকারি নির্দেশনা প্রতিপালন নিশ্চিতকরণে  খুলনা জেলা প্রশাসনের উদ্যোগে মঙ্গলবার  ভ্রাম্যমান আদালতের অভিযান পারিচালনা করা হয়। এতে ৫৩টি  মামলায় প্রায় ৪৫ হাজার টাকা জরিমানা ধার্য্য করে আদায় করা হয়। 

জেলা প্রশাসকের দপ্তর সূত্রে জানা গেছে, বৈশ্বিক মহামারি কোভিড-১৯ এর আকস্মিক সংক্রমণ বৃদ্ধির প্রেক্ষাপটে মন্ত্রিপরিষদ বিভাগ কর্তৃক সম্প্রতি জারিকৃত প্রজ্ঞাপনের সিদ্ধান্তসমূহ বাস্তবায়নে জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হেলাল হোসেন এর নির্দেশে আজ(মঙ্গলবার) সমগ্র খুলনা জেলায় কোভিড-১৯ পরিস্থিতি নিয়ন্ত্রণকল্পে ব্যাপক অভিযান পরিচালিত হয়।  করোনাভাইরাস জনিত রোগ কোভিড-১৯ এর বিস্তার রোধকল্পে ৫ এপ্রিল  থেকে শর্তসাপেক্ষে সার্বিক কার্যাবলি/চলাচলে নিষেধাজ্ঞা আরোপ সংক্রান্ত নির্দেশনার যথাযথ বাস্তবায়ন নিশ্চিতকল্পে খুলনা জেলা প্রশাসন কর্তৃক মোবাইল কোর্ট পরিচালনা অব্যাহত রয়েছে।   

এরই ধারাবাহিকতায় খুলনা মহানগর ও উপজেলাসমূহে মোবাইল কোর্ট পরিচালনা করেন যথাক্রমে খুলনা জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটগণ এবং স্ব-স্ব উপজেলা নির্বাহী অফিসারগণ ও সহকারী কমিশনার (ভূমি)-গণ। এসময় সাধারণ মানুষকে মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি অনুসরণের আহবান জানানো হয় এবং স্বাস্থ্যবিধি না মানলে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণের ব্যাপারে প্রচারণা চালানো হয়।  মন্ত্রিপরিষদ বিভাগ কর্তৃক জারিকৃত নির্দেশনাসমূহ প্রতিপালন না করায় সমগ্র খুলনা জেলায় (মহানগর ও উপজেলাসমূহে) মোট ৫৩ টি মামলায় ৪৫ হাজার ৩শ  জরিমানা করা হয়।  ‘সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন, ২০১৮’ এবং ‘দণ্ডবিধি, ১৮৬০’ এর সংশ্লিষ্ট ধারার বিধান মোতাবেক অর্থদণ্ড প্রদান করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটগণ।   

মোবাইল কোর্ট পরিচালনায় সহযোগিতা করেন পুলিশ, আনসার, র‍্যাব ও এপিবিএন এর সদস্যগণ। করোনাভাইরাস সংক্রমণ বৃদ্ধি প্রতিরোধে স্বাস্থ্যবিধি অনুসরণ নিশ্চিতকরণে জেলা প্রশাসনের এমন উদ্যোগ অব্যাহত থাকবে বলে জানানো হয়েছে।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ