Md. Razib Hossain - (Kushtia)
প্রকাশ ০৬/০৪/২০২১ ০১:৫১পি এম

মাগুরায় বাড়ছে করোনার সংক্রমণ

মাগুরায় বাড়ছে করোনার সংক্রমণ Ad Banner

মাগুরায় করোনা সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। মার্চ মাস থেকে বেড়ে গেছে আক্রান্ত রোগীর সংখ্যা। এমতাবস্থায় হাসপাতালের কোয়ারেন্টাইন ও আইসোলেশন ইউনিটগুলো নতুন করে সক্রিয় করা হচ্ছে।

মাগুরা সিভিল সার্জনের কার্যালয় জানায়, নতুন বছরের জানুয়ারি মাসে মাগুরায় করোনা শনাক্ত হয় ১৩ জনের। আর ফেব্রুয়ারি মাসে মাত্র চারজন আক্রান্ত হন। কিন্তু চলতি মার্চ মাসের ১৫ দিনেই শনাক্ত হয়েছেন আটজন।

মাগুরা জেলার সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা জিল্লুর রহমান বলেন, ডিসেম্বরে করোনা আক্রান্তের হার ছিল ৯ দশমিক ৭০ শতাংশ। পরের মাস সেই হার নেমে দাঁড়ায় চার দশমিক ৩৩ শতাংশে। একইভাবে ফেব্রুয়ারি মাসে এই হার আরও নেমে এক দশমিক ৯৩ শতাংশে আসে।

কিন্তু মার্চ মাসের প্রথম ১৫ দিনে ১০৪ জনের নমুনা পরীক্ষায় আটজনের করোনা পজিটিভ আসে। যার হার সাত দশমিক ৭০ শতাংশ।

মাগুরার সিভিল সার্জন ডাক্তার শহীদুল্লাহ দেওয়ান বলেন, ইতোমধ্যেই বিষয়টি নিয়ে মাগুরার স্বাস্থ্যবিভাগ কাজ করছে। করোনার প্রকোপ নিয়ন্ত্রণে প্রয়োজনীয় ব্যবস্থাসমূহ চিহ্নিত করা হবে।

এছাড়া কোয়ারেন্টাইন ও আইসোলেশন ইউনিটগুলো সক্রিয় করা হচ্ছে বলেও তিনি জানান।

মাগুরার জেলা প্রশাসক ডক্টর আশরাফুল আলম বিষয়টিকে উদ্বেগজনক হিসেবে উল্লেখ করে সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দিয়েছেন।

উল্লেখ্য, মাগুরা জেলায় এপর্যন্ত মোট ছয় হাজার ৬৩৭ জনের নমুনা পরীক্ষা করে ১০৯০ জনের করোনা পজিটিভ এসেছে। এর মধ্যে মৃত্যু হয়েছে ২২ জনের। সুস্থ হয়েছে ১০৩৮ জন। বর্তমানে তিনজনকে মাগুরা ২৫০ শয্যা হাসপাতালে এবং পাঁচজনকে হোম আইসোলেশনে রাখা হয়েছে।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ