About Us
Rony Das
প্রকাশ ০৫/০৪/২০২১ ০৯:০০পি এম

গাউছিয়ায় মার্কেট খোলার দাবিতে ব্যবসায়ীদের মানববন্ধন।

গাউছিয়ায় মার্কেট খোলার দাবিতে ব্যবসায়ীদের মানববন্ধন। Ad Banner
রুপগঞ্জের ভূলতা ইউনিয়নের গাউছিয়া এলাকায় দেশের বৃহৎ পাইকারী কাপড়ের মোকাম গাউছিয়া মার্কেট খোলা রাখার দাবিতে মানববন্ধন করেছেন গাউছিয়া মার্কেটের ব্যবসায়ীগণ। আজ দুপুরে ঢাকা-সিলেট মহাসড়কের গাউছিয়া এলাকায় মানববন্ধন পালন করা হয়। মানববন্ধন শেষে সংক্ষিপ্ত বক্তব্যে ব্যবসায়ীরা বলেন স্বাস্থ্যবিধি মেনে মার্কেট খোলার দাবিতে তাদের এ মানববন্ধন।তারা বলেন,করোনার এ ক্রান্তুিকালে তাদের ব্যবসা এমনিতেই মন্দা যাচ্ছে,এরপর আবার লকডাউন।

এমনভাবে চলতে থাকলে তাদের পরিবার নিয়ে জীবনযাপন করা দুর্বিষহ হয়ে দাঁড়াবে,আমাদের ব্যবসা প্রতিষ্ঠানের মাসিক ভাড়া ও বিদ্যুৎ-বিল দেওয়া মরার উপর খাঁড়া ঘা হয়ে দাঁড়াবে। সকল শিল্প-কারাখানা ও অফিস আদালত ও আংশিক যানবাহন চালু রেখে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রেখে এমন লকডাউন অযৌক্তিক ও অবান্তর।

তারা আরও বলেন,আমাদের ব্যবসা বন্ধ থাকলে বর্তমানে দ্রব্যমূল্যের উর্ধগতির বাজারে আমাদের পরিবার-পরিজন নিয়ে জীবনযাপন করা বড় কঠিন হয়ে দাঁড়াবে।তাছাড়া সমানে রমজান মাস ও এরপর ঈদ আমরা চাই রমজান মাস ও ঈদের কেনাকেটা করতে স্বাস্থ্যবিধি মেনে মানুষ আমাদের মার্কেটে আসুক,এতে আমাদের কিছু উপার্জন হলে আমরাও আমাদের পরিবার নিয়ে স্বাচ্ছন্দ্য ঈদ পালন করতে পারব।

এ ব্যাপারে তারা রুপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা দৃষ্টি আকর্ষণ করছেন এবংদোকান খোলা রাখার দাবিতে আগামীকাল তারা উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে আর্জি জানাবেন। উল্ল্যেখযোগ্য যে গাউছিয়া মার্কেটে সব ধরনের ব্যবসা মিলিয়ে প্রায় ১০ হাজার ব্যবসায়ীর ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে আর তাদের উপার্জনের ওপর ভিত্তি করে তাদের পরিবার জীবিকা নির্বাহ করে থাকে।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ