Md. Razib Hossain - (Kushtia)
প্রকাশ ০৫/০৪/২০২১ ০২:২৩পি এম

মাস্ক না পরে বের হলে গুনতে হবে জরিমানা

মাস্ক না পরে বের হলে গুনতে হবে জরিমানা Ad Banner

মাস্ক না পরে ঘর থেকে বের হলেই গুনতে হবে জরিমানা। রাজশাহী জেলা প্রশাসনের পক্ষ থেকে বলা হয়েছে রবিবার (৪ এপ্রিল) পর্যন্ত রাজশাহীতে ৮০ ভাগ মানুষ মাস্ক পরেছে।

সোমবার (৫ এপ্রিল) থেকে শতভাগ মানুষ মাস্ক পরবে বলে আশা ব্যক্ত করছেন তারা।

জেলা প্রশাসন জানায়, রাজশাহীতে সকাল-বিকেল ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে। নগরীতে জেলা প্রশাসনের ম্যাজিস্ট্রেট নিয়ে চারটি দল ও উপজেলাগুলোতে দু’টি দল এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছেন।

জেলার চারটি দল শহরের জনবহুল এলাকায় মাস্ক না পরার কারণে জরিমানা করা শুরু করেছে। রোববার জেলা প্রশাসন নগরীর সাতজনকে মোট ৩১০০ টাকা জরিমানা করেছে।

এদিকে একই দিন দুপুরে পুঠিয়ার বানেশ্বর বাজারে কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এসময় ১০ বিক্রেতাকে আট হাজার টাকা ও আটজনকে মোট ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

পুঠিয়া উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নুরুল হাই মোহাম্মদ আনাছ ও সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রুমানা আফরোজ এ জরিমানা করেন।

পুঠিয়ার ইউএনও নুরুল হাই মোহাম্মদ আনাছ বলেন, মাস্ক পরা নিশ্চিত করতে অভিযান পরিচালিত হচ্ছে। এসময় মোট ১৮ জনকে জরিমানা করা হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে।

রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিল গণমাধ্যমকে জানান, সরকারি নির্দেশনা অনুযায়ী, মাস্ক না পরার জন্য মানুষকে সচেতন করা হচ্ছে। শহরে আমাদের চারটি দল ও উপজেলাগুলোতে দু’টি দল নিয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে। অভিযান প্রতিদিন চলবে।

এদিকে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার ও নগর মুখপাত্র গোলাম রুহুল কুদ্দুস বলেন, গণসচেতনতায় নগরীর প্রত্যেকটি জনবহুল এলাকায় পুলিশি টহল জোরদার করা হয়েছে। প্রতিটি এলাকায় পুলিশ মাইকিং করে জনসমাগম ঠেকাতে কাজ করছে।

এছাড়াও মানুষকে সচেতন করতে নগরজুড়ে পুলিশের পক্ষ থেকে বিভিন্ন সামাজিক প্রচার প্রচারণাও করা হচ্ছে বলে জানান পুলিশের এই ঊর্ধ্বতন কর্মকর্তা।

উল্লেখ্য, লকডাউনের প্রথম দিন থেকেই নগরীর বিভিন্ন পয়েন্টে পুলিশি টহল লক্ষণীয় ছিল। সেই সঙ্গে নগরীতে সকাল থেকেই নগরীর বিভিন্ন গরুত্বপূর্ণ জায়গা ছিল ফাঁকা।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ