About Us
Yasir Arafat - (Jashore)
প্রকাশ ০৪/০৪/২০২১ ০২:৫৮পি এম

ওষুধ বিক্রেতার বিরুদ্ধে মোবাইল কোর্ট

ওষুধ বিক্রেতার বিরুদ্ধে মোবাইল কোর্ট Ad Banner

নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার উদ্দবগঞ্জ গ্রামের আলি আকবর (৪৫) নামের একজন ওষুধ ব্যবসায়ী নিজেকে প্রাণি চিকিৎসক পরিচয় দিয়ে চিকিৎসা চালিয়ে যাচ্ছে।এই তথ্যের ভিত্তিতে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব মুস্তফা মুন্না ও প্রাণিসম্পদ সম্প্রসারণ অফিসার ডা. মোঃ আছাবুর রহমান এর নেতৃত্বে মোবাইল কোর্টের মাধ্যমে পাঁচ হাজার টাকা জরিমানা ও চিকিৎসা থেকে অব্যহতি প্রদানের অঙ্গীকার গ্রহণ করা হয়েছে। 

ঘটনা স্থলে দোষী সাব্যস্ত ব্যক্তির ব্যাগ হতে তিন (৩) ধরনের হাই লেভেলের এন্টিবায়োটিক, স্টেরয়েড ও সার্জিকাল সামগ্রী পাওয়া যায়।  এ বিষয়ে কথা হয় মোবাইল কোর্টের নেতৃত্ব দেওয়া বঙ্গবন্ধু প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা পরিষদের সভাপতি ও বঙ্গবন্ধু ভেটেরিনারি পরিষদের উপ-প্রচার সম্পাদক  ডা. মোঃ  আছাবুর রহমানের সাথে।  তিনি বলেন, "নিরাপদ প্রাণিজ পুষ্টি নিশ্চিত করণে ইউনিয়ন পর্যায়ে ভেট নিয়োগের বিকল্প নেই এবং ভেট সেবাকে জরুরি করতে হবে।

প্রতিটি ইউনিয়নে ভেটেরিনারি হাসপাতালের জন্য রুম বরাদ্দ রয়েছে কিন্তু ভেট না থাকায় জনগন কোয়াকদের দ্বারা প্রতারিত হচ্ছে। ফলে প্রাণিজ পুষ্টি এন্টিবায়োটিক, হরমোন ও স্টেরয়েডের দ্বারা বিষাক্ত হচ্ছে। এ অবস্থা চলতে থাকলে মানুষ প্রাণিজ পুষ্টি বিমুখ হবে ও চরম স্বাস্থ্যঝুকিতে পতিত হবে। এ বিষয়ে দেশের জনপ্রতিনিধিদের এগিয়ে আসার আহব্বান জানাচ্ছি।"


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ