About Us
Md.Shahidul Islam - (Bandarban)
প্রকাশ ০৪/০৪/২০২১ ১২:৫৮পি এম

১৮টি নির্দেশনা দিয়ে একটি গণবিজ্ঞপ্তি প্রকাশ

১৮টি নির্দেশনা দিয়ে একটি গণবিজ্ঞপ্তি প্রকাশ Ad Banner

করোনা মোকাবেলায় সবাইকে আরো সর্তক থাকার আহবান জানিয়েছে বান্দরবানের জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি। বান্দরবানে কর্মরত সাংবাদিকদের সাথে এক মতবিনিময় কালে জেলা প্রশাসক জানান, হঠাৎ করে দেশে করোনা বেড়ে যাওয়ায় অনেকেই করোনা আক্রান্ত হচ্ছে, আর অনেকেই মাস্ক ব্যবহার না করে ও স্বাস্থ্যবিধি না মেনেই বিভিন্নস্থানে ঘোরাফেরা করছে, এতে করোনার প্রকোপ বেড়েই যাচ্ছে।   

করোনা মোকাবেলায় বান্দরবান জেলা প্রশাসনের পক্ষ ৩১মার্চ বিকেলে ১৮টি নির্দেশনা দিয়ে একটি গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে এবং এই নির্দেশনা আগামী ২সপ্তাহ মেনে চলতে হবে। জেলা প্রশাসক আরো বলেন, করোনা ভাইরাসের বিস্তৃতি রোধ করতে বান্দরবানে ১৪ এপ্রিল পর্যন্ত সকল পর্যটনকেন্দ্র, বিনোদন কেন্দ্র, শিশু পার্ক, সিনেমা হল বন্ধ থাকবে এবং সকল ধরণের মেলার আয়োজন স্থগিত থাকবে।

প্রবাসীদের বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টিন থাকতে হবে, সকল শিক্ষা প্রতিষ্ঠান ও কোচিং সেন্টার বন্ধ রাখতে হবে, গণপরিবহনে মাস্ক পরিধানসহ সকল স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে এবং ধারণ ক্ষমতার ৫০ভাগের অধিক যাত্রী গণপরিবহণে পরিবহন করা যাবে না, অপ্রয়োজনীয় আড্ডা, ঘোরাফেরা বন্ধ করতে হবে, সভা, সেমিনার, প্রশিক্ষণ, কর্মশালা অনলাইনে আয়োজন করতে হবে। জেলা প্রশাসক বলেন, করোনা বিস্তার রোধে বান্দরবানের বাজারগুলো উন্মুক্তস্থানে বসানোর পরিকল্পনা করা হয়েছে এবং শীগ্রই বান্দরবানের বাজারগুলোকে উন্মুক্তস্থানে বসানোর উদ্যোগ নেয়া হবে।

করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সবাইকে সহায়তা করার অনুরোধ জানান এবং গনবিজ্ঞপ্তির নির্দেশনা লঙ্ঘনকারীর বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে বলেও  জানিয়ে দিয়েছে জেলা প্রশাসক।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ