About Us
Younus Ali
প্রকাশ ০৪/০৪/২০২১ ১২:৫১পি এম

ভারতে একদিনে আক্রান্ত ৯০ হাজার

ভারতে একদিনে আক্রান্ত ৯০ হাজার Ad Banner

ভারতে করোনা পরিস্থিতি ভয়াবহ। বিগত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন প্রায় ৯০ হাজার মানুষ। আর এ পরিসংখ্যান ভয় ধরাচ্ছে। বিগত বেশ কয়েকদিন ধরেই ঊর্ধ্বমুখী দেশের করোনা গ্রাফ। বিগত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৮৯ হাজার ১২৯ জন এবং মৃত্যু হয়েছে ৭১৪ জনের। 

দৈনিক সংক্রমণের এ বাড়বাড়ন্ত চিন্তায় ফেলছে প্রশাসনকে। সেপ্টেম্বরের ২০ তারিখে দেশে একদিনে করোনায় আক্রান্ত হয়েছিলেন ৯২ হাজার ৬০৫ জন। এরপর থেকেই ক্রমশ কমছিল করোনার গ্রাফ। সেপ্টেম্বরের পর এ রেকর্ড সংক্রমণ বৃদ্ধি বড় বিপদের আগাম সঙ্কেত বলে মনে করছে বিশেষজ্ঞ মহলের একাংশ। সারা ভারতে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ৬ লাখ ৫৮ হাজার ২৪১।

এখনও পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১ কোটি ২৩ লাখ ৯৬ হাজার ৪৫০ জন। সুস্থ হয়ে উঠেছেন ১ কোটি ১৫ লাখ ৭০ হাজার ৪৪০ জন। এখনও পর্যন্ত করোনা প্রাণ কেড়েছে ১ লাখ ৬৪ হাজার ১৫৭ জনের।  পরিস্থিতি আয়ত্তে আনতে টিকাকরণে জোর দিচ্ছে কেন্দ্র। এখনও পর্যন্ত টিকা পেয়েছেন ৭ কোটি ৩০ লাখ ৫৪ হাজার ২৯৫ জন। মহারাষ্ট্রে সবচেয়ে বিপজ্জনক করোনা পরিস্থিতি। এই প্রেক্ষিতে সে রাজ্যে লকডাউন জারি করা হতে পারে। উল্লেখ্য, মহারাষ্ট্রে লকডাউন জারির ব্যাপারে কিছুদিন আগেই ইঙ্গিত দিয়েছিলেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে।

মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী বলছিলেন, মানুষ যেহেতু করোনায় সুরক্ষাবিধি মানছে না, তাহলে লকডাউনের জন্য প্রস্তুত থাকুন। টাস্ক ফোর্সের সঙ্গে বৈঠকে রাজ্যের করোনা সংক্রমণের গ্রাফ নিয়ে উদ্বেগ প্রকাশ করেন ঠাকরে। করোনা ঠেকাতে লকডাউনের মতো নিষেধাজ্ঞাও জারি করা হতে পারে বলে হুঁশিয়ারি দিয়েছিলেন তিনি। প্রশাসনকে লকডাউনের জন্য প্রস্তুত থাকারও নির্দেশ দেন তিনি।  বাংলাতেও হু হু করে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। দৈনিক করোনা সংক্রমণের হার ভয় ধরাচ্ছে। শুক্রবার পশ্চিমবঙ্গে করোনায় আক্রান্ত হয়েছেন ১ হাজার ৭৩৩ জন, মৃত্যু হয়েছে ৪ জনের। স¤প্রতি সময়ে একদিনে রাজ্যে করোনায় ৪ জনের মৃত্যু কার্যত বেনজির।

সূত্র : টাইমস অব ইন্ডিয়া।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ