About Us
Rakib Monasib
প্রকাশ ০৪/০৪/২০২১ ০৯:৪০এ এম

বুন্ডেসলিগায় জয় পেয়েছে বায়ার্ন মিউনিখ

বুন্ডেসলিগায় জয় পেয়েছে বায়ার্ন মিউনিখ Ad Banner

প্রথমার্ধে পিছিয়ে পড়ার পর দ্বিতীয়ার্ধে উজ্জ্বীবিত ফুটবল খেলল লাইপজিগ; কিন্তু পেল না জালের দেখা। পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে থাকা দলটিকে হারিয়ে বুন্ডেসলিগার শীর্ষস্থান মজবুত করল বায়ার্ন মিউনিখ। লাইপজিগের রেড বুল অ্যারেনায় শনিবার লেয়ন গোরেটস্কার একমাত্র গোলে জিতেছে হান্স ফ্লিকের দল। এই জয়ে টানা নবম লিগ শিরোপার পথে ৭ পয়েন্টে এগিয়ে গেল বায়ার্ন।   

গত ডিসেম্বরে বায়ার্নের মাঠে দুই দলের ম্যাচটি ৩-৩ গোলে ড্র হয়েছিল। চোটের কারণে আসরের সর্বোচ্চ গোলদাতা রবের্ত লেভানদোভস্কিকে পায়নি বায়ার্ন। আগের ম্যাচে ১০ জনের দল নিয়েও এই পোলিশ ফরোয়ার্ডের হ্যাটট্রিকে স্টুটগার্টকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছিল টানা আটবারের চ্যাম্পিয়নরা।  ঘরের মাঠে বল দখলে কিছুটা এগিয়ে ছিল লাইপজিগ, আক্রমণে বায়ার্ন। ম্যাচে স্বাগতিকদের মোট ১৩ শটের দুটি ছিল লক্ষ্যে; বায়ার্নের নয় শটের পাঁচটি।   

ম্যাচের ব্যবধান গড়ে দেওয়া মুহূর্তটি আসে ৩৮তম মিনিটে। টমাস মুলারের কাট ব্যাকে কাছের পোস্টে জোরালো শটে লক্ষ্যভেদ করেন গোরেটস্কা। প্রথমার্ধে লক্ষ্যে কোনো শটই রাখতে না পারা লাইপজিগ দ্বিতীয়ার্ধে আক্রমণে ধার বাড়ায় কিন্তু মানুয়েল নয়ারের বাধা তারা পেরুতে পারেনি। দ্বিতীয়ার্ধে ভুগতে থাকা বায়ার্ন ব্যবধান ধরে রেখে টানা চতুর্থ জয় নিয়ে মাঠ ছাড়ে। ২৭ ম্যাচে ২০ জয় ও চার ড্রয়ে তাদের পয়েন্ট ৬৪। সমান ম্যাচে ১৭ জয় ও ছয় ড্রয়ে ৫৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে লাইপজিগ।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ