About Us
Ananda - (Pirojpur)
প্রকাশ ০৩/০৪/২০২১ ০৯:১৬পি এম

লকডাউন আতঙ্কে আবারো বাজারে ক্রেতাদের ভিড়

লকডাউন আতঙ্কে আবারো বাজারে ক্রেতাদের ভিড় Ad Banner

দেশে করোনা পরিস্থিতির অবনতি ঘটায় রোজ শনিবার ৩ এপ্রিল সরকারের দুই মন্ত্রী আসন্ন লকডাউনের খবর জানালে দেশের মানুষের মধ্যে পুনরায় লকডাউন নিয়ে সারা পরে যায়।  যথারীতি মানুষের মধ্যে পণ্য মজুদের  প্রতিযোগিতা শুরু হয়ে গেছে একরকম।

বিভিন্ন সূত্রে জানা যায়, লকডাউনের রাজধানীর বিভিন্ন বাজারে আতঙ্কের কেনাকাটা শুরু হয়ে গেছে। মানুষ নিত্যপ্রয়োজনীয় পণ্য কিনতে বাজারে ভিড় করছে। কেউ কেউ একসঙ্গে বাড়তি পরিমাণ পণ্য কিনে ঘরে ফিরছেন।

লকডাউন পরিস্থিতির বিবেচনা করে অনেক মানুষ নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের মজুদ শুরু করেছেন। নগরীর শপিংমলগুলোতেও লোকজনের প্রচন্ড ভিড় লক্ষ্য করা গেছে। লকডাউনের খবরে ঈদের কেনাকাটাও সেরেছেন কেউ কেউ।

এই সুযোগে বিক্রেরা ক্রেতাদের পন্যদ্রব্যের দাম বেশী রাখছে।ক্রেতাদের দাবি , দেয়ালে পিঠ লেগে গেছে। বাজারে জিনিসপত্রের যে তালিকা ঝুলিয়ে রেখেছে, সে অনুযায়ী দাম রাখা হচ্ছে না। সব কিছুরই দাম বেশি নিচ্ছে বিক্রেতারা। 

লকডাউন ঘোষণা করলেই মজুদ করার লক্ষে বাজারে ক্রেতাদের ভিড় এবং বিক্রেতাদের স্বাভাবিক সময়ের থেকে অতিরিক্ত দ্রব্যমূল্য বাড়িয়ে দেওয়া যেন আমাদের দেশে সচরাচর চিত্রে পরিণত হয়েছে ।   

এ প্রসঙ্গে র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বলেন, লকডাউনকে পুঁজি করে কোনো অসাধু চক্র নিত্যপণ্যের দাম বাড়ালে আমরা কঠোর ব্যবস্থা গ্রহণ করবো।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ