About Us
MD.KAMRUZZAMAN SOHAG - (Kushtia)
প্রকাশ ০৩/০৪/২০২১ ০৩:৫৬পি এম

আজকের দিনেই পৃথিবীতে এসেছিলেন আলমগীর

আজকের দিনেই পৃথিবীতে এসেছিলেন আলমগীর Ad Banner

বাংলা চলচ্চিত্রের জীবন্ত কিংবদন্তি নায়ক আলমগীরের জন্মদিন আজ (৩ এপ্রিল)। ১৯৫০ সালের এদিনেই পৃথিবীর আলো দেখেছেন তিনি। সময়ের পরিক্রমায় ৭১ বছর পূর্ণ করে ৭২ এ পা দিলেন তিনি। তবে জন্মদিনে বিশেষ কোন আয়োজন নেই তার।

এ প্রসঙ্গে আলমগীর বলেন, 'যথারীতি এবারের জন্মদিন নিয়ে কোন পরিকল্পনা নেই। জন্মদিন নিয়ে বিশেষ কিছু বলার নেই। শুধু এতটুকুই বলব, সবাই দোয়া করবেন যেন সুস্থ থাকি, পরিবারের সবাইকে নিয়ে ভালো থাকি।'

ছোটবেলায় বেশ বড় পরিসরে আলমগীরের জন্মদিন পালন করতেন তার বাবা-মা। এখন পরিবারের সঙ্গে ঘরোয়া আয়োজনে কাটান দিনটি। বছরের অন্যান্য দিনের মতোই আলমগীর তার জন্মদিনও স্বাভাবিকভাবেই কাটানোর চেষ্টা করেন।

‘আমার জন্মভূমি’ সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে যাত্রা শুরু করেন আলমগীর। আশি ও নব্বইয়ের দশকে দাপটের সঙ্গে একের পর এক চলচ্চিত্রে অভিনয় করে দর্শকের হৃদয়ে স্থায়ী জায়গা করে নিয়েছেন তিনি। এখন পর্যন্ত তিন শতাধিক সিনেমায় অভিনয় করেছেন এই কিংবদন্তি। কাজের স্বীকৃতিস্বরূপ ৯ বার জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন এই অভিনেতা। বাংলাদেশের সব নায়কদের মধ্যে সর্বোচ্চবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাবার রেকর্ড সৃষ্টি করেন তিনি।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ

Md Rony Sheikh - (Dhaka)
প্রকাশ ১৯/০৪/২০২১ ০৪:৩০পি এম