About Us
Nazrul
প্রকাশ ০৩/০৪/২০২১ ০৪:১৩পি এম

বিধানসভা নির্বাচনে তারকা প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা কেমন

বিধানসভা নির্বাচনে তারকা প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা কেমন Ad Banner

বিজেপি ও তৃণমূল দুই শিবিরেই রয়েছে বহু তারকা যাঁরা গুরুত্বপূর্ণ বেশ কিছু কেন্দ্রে। নাম ঘোষণা হওয়ার পরেই তাঁরা মাঠে নেমে প্রচার শুরু করেছেন। তাঁদের নিয়ে বিতর্কও কম হয়নি। দেখে নেওয়া যাক এবারের তারকা প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা।

এবারের বিধানসভা নির্বাচনে বিশেষ গুরুত্ব তারকা প্রার্থীদের। কারণ বিজেপি ও তৃণমূল দুই শিবিরেই রয়েছে বহু তারকা যাঁরা গুরুত্বপূর্ণ বেশ কিছু কেন্দ্রে। নাম ঘোষণা হওয়ার পরেই তাঁরা মাঠে নেমে প্রচার শুরু করেছেন। তাঁদের নিয়ে বিতর্কও কম হয়নি। দেখে নেওয়া যাক এবারের তারকা প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা।

সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়- টলিউডের এই অভিনেত্রীর পড়াশোনা রাষ্ট্রবিজ্ঞান নিয়ে। কলকাতার সেন্ট জেভিয়ার্স কলেজ থেকে রাষ্ট্রবিজ্ঞানে স্নাতক (সাম্মানিক) তিনি। সায়ন্তিকা বাঁকুড়ার তৃণমূল প্রার্থী। দ্বিতীয় দফায় তাঁর কেন্দ্রে ভোট হয়ে গেল।

হিরণ- খড়গপুর সদর অর্থাৎ হিরণ যেখান থেকে বিজেপির হয়ে লড়ছেন সেখানে দ্বিতীয় দফায় ভোট হয়ে গেল। রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজিতে স্নাতক তিনি। দেবদূত ঘোষ- সংযুক্ত মোর্চা তথা বামেদের একমাত্র তারকা প্রার্থী টালিগঞ্জ থেকে লড়ছেন। কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজিতে স্নাতকোত্তর দেবদূত।

রাজ চক্রবর্তী- পরিচালক তথা বারাকপুরের তৃণমূল প্রার্থী রাজের শিক্ষাগত যোগ্যতা উচ্চমাধ্যমিক। ঋষি বঙ্কিমচন্দ্র কলেজ থেকে উচ্চমাধ্যমিক পাশ করেছিলেন রাজ। তনুশ্রী চক্রবর্তী- বিজেপির হয়ে শ্যামপুর থেকে লড়ছেন তিনি। কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে কলাবিভাগে স্নাতক (সাম্মানিক) তিনি। পায়েল সরকার- বেহালা পূর্বের বিজেপি প্রার্থী তথা অভিনেত্রী পায়েল যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে ইতিহাসে স্নাতক (সাম্মানিক)।

শ্রাবন্তী চট্টোপাধ্যায়- বেহালা পশ্চিমের বিজেপি প্রার্থী অর্থাৎ শ্রাবন্তী অনেক ছোটবেলা থেকেই অভিনয় করছেন। অভিনেত্রীর শিক্ষাগত যোগ্যতা মাধ্যমিক। কৌশানী মুখোপাধ্যায়- কৃষ্ণনগরের তৃণমূল প্রার্থীর শিক্ষাগত যোগ্যতা হেরম্ব চন্দ্র কলেজ থেকে বাণিজ্যে স্নাতক। সোহম চক্রবর্তী- চণ্ডীপুরের তৃণমূল প্রার্থী তিনি। দ্বিতীয় দফায় ভোট হয়ে গেল তাঁর কেন্দ্রে। কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক (সাম্মানিক) তিনি।

যশ দাশগুপ্ত- টলিউডের এই হার্টথ্রব এই চণ্ডীতলা থেকে লড়ছেন বিজেপির হয়ে। যশের শিক্ষাগত যোগ্যতা সিবিএসই (সেন্ট্রাল বোর্ড অফ সেকেন্ডারি এক্সামিনেশন)থেকে সেকেন্ডারি স্কুল এক্সাম। জুন মালিয়া- প্রথম দফাতেই তাঁর কেন্দ্র অর্থাৎ মেদিনীপুরে নির্বাচন হয়ে গিয়েছে। তাঁর শিক্ষাগত যোগ্যতা সিবিএসই (সেন্ট্রাল বোর্ড অফ সেকেন্ডারি এক্সামিনেশন)থেকে সেকেন্ডারি স্কুল এক্সাম।

লাভলি মৈত্র- সোনারপুর দক্ষিণ থেকে তৃণমূলের হয়ে লড়ছেন। নেতাজি সুভাষচন্দ্র মুক্ত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক করেছেন তিনি। কাঞ্চন মল্লিক- কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে তিনি কলা বিভাগে স্নাতক তিনি। এবার তৃণমূলের হয়ে উত্তরপাড়া থেকে লড়ছেন তিনি।

পর্ণো মিত্র- বরানগরের বিজেপি প্রার্থী তিনি। ন্যাশনাল ইনস্টিউট অফ ওপেন স্কুলিং থেকে মাধ্যমিক পাশ এই তারকা প্রার্থী। পাপিয়া অধিকারী- বিজেপির এই বর্ষীয়ান তারকা প্রার্থী যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে তুলনামূলক সাহিত্যে স্নাতকোত্তর। অঞ্জনা বসু- কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে তিনি কলা বিভাগে স্নাতক বিজেপির তারকা প্রার্থী। চিরঞ্জিত চক্রবর্তী- তৃণমূলের বর্ষীয়ান তারকা প্রার্থী বারাসত থেকে লড়ছেন। শিক্ষাগত যোগ্যতা উচ্চ মাধ্যমিক।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ