About Us
Md Jahidul Islam Sumon
প্রকাশ ০৩/০৪/২০২১ ০১:৩২পি এম

বার্সেলোনাকে তিনটি শর্তে বাঁধলেন লিও

বার্সেলোনাকে তিনটি শর্তে বাঁধলেন লিও Ad Banner

আর্জেন্তাইন ফুটবল মায়েস্ত্রোকে দলে নিতে ওত পেতে রয়েছে একাধিক নামী-দামী ক্লাব। কিন্তু লিওনেল মেসি নিজে কী ভাবছেন, সেটাই এখন লাখ টাকার প্রশ্ন।

বার্সেলোনা: চলতি মরশুমের পরেই লিওনেল মেসির সঙ্গে চুক্তি শেষ হতে চলেছে বার্সেলোনার। মরশুমের শুরুতেই চুক্তি ভঙ্গ করে কার্যত বিদ্রোহের সুরে প্রাণের ক্লাব ছাড়ার হুমকি দিয়েছিলেন লিও। শেষমেষ অনেক কাঠখড় পুড়িয়ে চুক্তির গেরোয় তাঁকে আটকে রাখা গিয়েছে। কিন্তু আগামী জুনে চুক্তি শেষ হওয়ার পর কী হবে? আর্জেন্তাইন ফুটবল মায়েস্ত্রোকে দলে নিতে ওত পেতে রয়েছে একাধিক নামী-দামী ক্লাব। কিন্তু লিওনেল মেসি নিজে কী ভাবছেন, সেটাই এখন লাখ টাকার প্রশ্ন।

সর্বশেষ রিপোর্ট অনুযায়ী মেসিকে পাওয়ার ব্যাপারে কিন্তু আশাহত হতেই পারে বাকি ক্লাবগুলো। কারণ, লিওনেল মেসি বার্সেলোনা ছাড়ার পক্ষপাতী নন। যদিও পরিবর্তে বেশ কিছু শর্ত প্রিয় ক্লাবকে দিয়েছেন লিও। সেগুলি পূর্ণ হলে তবেই তিনি তাঁর চুক্তি পুনর্নবীকরণ করবেন কাতালোনিয়া ক্লাবের সঙ্গে। এককথায় বলা যায়, বার্সেলোনাকে শর্তে বাঁধলেন লিও। জানা গিয়েছে, ক্লাবের নয়া প্রেসিডেন্ট জোয়ান ল্যাপোর্তার কাছে তিনটি শর্ত রেখেছেন বাঁ-পায়ের জাদুকর। কী সেই শর্ত দেখে নেওয়া যাক একনজরে।

১. প্রতিযোগীতামূলক স্কোয়াড সঙ্গে উপযোগী ট্রান্সফার প্ল্যানের পরিকাঠামো: ক্লাবের আর্থিক অবস্থা এই মুহূর্তে মোটেই সুখকর নয়। তাই কোনও ফুটবলার নেওয়ার ক্ষেত্রে দেদার অর্থ খরচের পরিপন্থী মেসি। তবে বিচক্ষণ কিছু অন্তর্ভুক্তির বিষয়ে ক্লাবকে নজর দিতে বলেছেন তিনি। ম্যাঞ্চেস্টার সিটি থেকে এরিক গার্সিয়াকে ফ্রি-ট্রান্সফারে দলে নেওয়ার বিষয়টি যার মধ্যে পড়ে। পাশাপাশি অন্ততপক্ষে একটা মার্কি ফুটবলারকে দলে নেওয়ার ব্যাপারে ক্লাব কর্তৃপক্ষকে জানিয়েছেন মেসি। রিপোর্টে প্রকাশ, বৃহস্পতিবার নরওয়ের তারকা ফুটবলার তথা বরুসিয়া ডর্টমুন্ডের তরুণ স্ট্রাইকার আর্লিং হ্যালান্ডের বাবা এবং তাঁর এজেন্ট বার্সেলোনা ক্লাবে ঘুরে গিয়েছেন ট্রান্সফার সংক্রান্ত ইস্যুতে। মেসি মনে করেন ইউরোপিয়ান ফুটবল সার্কিটে বিশেষ করে চ্যাম্পিয়ন্স লিগে বার্সেলোনার হৃত গৌরব পুনরুদ্ধারে এই মার্কি ফুটবলারের অন্তর্ভুক্তি ভীষণ গুরুত্বপূর্ণ।

২. অ্যাকাডেমির তরুণ প্রতিভাদের উপর আস্থা: বার্সেলোনার অ্যাকাডেমি লা মাসিয়ার একজন প্রাক্তনী হিসেবে মেসি চাইছেন তরুণ প্রতিভাদের উপর ক্লাব যেন আস্থা রাখে। আনসু ফাতি, পেদ্রির মতো তরুণ ফুটবলারদের প্রতিভা যাতে অঙ্কুরেই বিনষ্ট না হয় সেজন্য ক্লাবকে সজাগ দৃষ্টি রাখার পরামর্শ দিয়েছেন লিও।

৩. কোচ এবং ক্লাব প্রেসিডেন্টের সঙ্গে মুখোমুখি আলোচনার রাস্তা খোলা রাখা: সময়ে-অসময়ে ক্লাব যেন কোচ এবং ক্লাব প্রেসিডেন্টের সঙ্গে সরাসরি আলোচনার রাস্তা খোলা রাখে তাঁর এবং দলের বাকি ফুটবলারদের জন্য। লুইস এনরিকে কিংবা কিকে সেতিয়েনের জমানায় ফুটবলারদের সেই স্বাধীনতায় নাকি হস্তক্ষেপ করা হয়েছিল। তুলনায় রোনাল্ড কোম্যানের সঙ্গে মেসির রসায়ন অনেকটাই স্বাস্থ্যকর। এই বিষয়টিই যেন বজায় থাকে এবং নয়া প্রেসিডেন্ট ল্যাপোর্তার সঙ্গেও যাতে সরাসরি কথা বলার সুযোগ থাকে সেটাই চেয়েছেন মেসি।

তথ্য সূত্র ডিজিটাল ডেস্ক খেলার খবর


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ